কোচিং বাণিজ্য : রাজধানীর ২৫ শিক্ষককে বদলি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : কোচিং বাণিজ্যে সম্পৃক্ত রাজধানীর চার স্কুলের ২৫ জন শিক্ষককে শাস্তিমূলক বদলি করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা (মাউশি) অধিদফতর। ওইসব শিক্ষক সরাসরি কোচিং বাণিজ্যের সঙ্গে জড়িত ছিলেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) সুপারিশ করেছিল। সেই প্রেক্ষিতেই এ বদলির আদেশ করা হয়েছে।

অধিদফতরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত আদেশে ওই ২৫ শিক্ষককে বদলি করা হয়েছে। বদলি হওয়া শিক্ষকদের ২ ফেব্রুয়ারির মধ্যে তাদের পুরনো কর্মস্থল ছাড়তে হবে।

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ১২ জন, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তিনজন, সরকারি ল্যাবরেটরি হাইস্কুলের আটজন এবং নিউ গভমেন্ট হাইস্কুল ও খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের একজন করে শিক্ষককে বদলির এ আদেশ দিয়েছে অধিদফতর।

বছরের পর বছর ধরে এক শিক্ষা প্রতিষ্ঠানে থেকে ‘কোচিং বাণিজ্যের’ মাধ্যমে অর্থ উপার্জনের অভিযোগে রাজধানীর আট প্রতিষ্ঠানের ৯৭ জন শিক্ষকের বিরুদ্ধে ‘শাস্তিমূলক’ ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছিল দুদক।

বদলির ওই আদেশ থেকে জানা গেছে, মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ১২ জন, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ জন, গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের ৪ জন এবং খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষককে ঢাকার বাইরে বগুড়া, শরীয়তপুর, গোপালগঞ্জ, নেত্রকোনা, ফরিদপুর, গাইবান্ধা, সাতক্ষীরা, চাঁপাইনবাবগঞ্জ, মেহেরপুর, মুন্সীগঞ্জ, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, জামালপুর, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, পিরোজপুর, বরগুনা ও জয়পুরহাটের সরকারি বিভিন্ন স্কুলের শূন্য পদে বদলি করা হয়েছে।

Be the first to comment on "কোচিং বাণিজ্য : রাজধানীর ২৫ শিক্ষককে বদলি"

Leave a comment

Your email address will not be published.




7 + 12 =