চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৫.১ ডিগ্রি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ভঙ্গ হয়েছে। আজ সকালে দিনাজপুরে এ বছরের সর্বনিম্ন ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক আয়েশা খাতুন গনমাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতি ছয় ঘণ্টা পর পর তারা সারাদেশের তাপমাত্রা রেকর্ড করা হয়। সে হিসেবে আজ সকালে দিনাজপুরে ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ বছরের এখন পর্য়ন্ত এটাই সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড। শনিবার চুয়াডাঙ্গা ও রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রিতে নেমেছিল। রাজধানী ঢাকায়ও তাপমাত্রা কমেছে। আজ সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ১০দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।

আয়েশা খাতুন বলেন, দিনাজপুর ও আশেপাশের এলাকায় তীব্র শৈত্যপ্রবাহ বইছে। সেই সাথে ঘনকুয়াশা রয়েছে। দিনাজপুর ছাড়াও তেতুলিয়া, ডিমলা, নীলফামারি ও রাজারহাট এলাকায় দিন ও রাত উভয় সময়েই তাপমাত্রা কম।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী,পাবনা, দিনাজপুর ও কুষ্টিয়া অঞ্চলসমুহের ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শ্রীমঙ্গল ও সীতাকুন্ড অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

Be the first to comment on "চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৫.১ ডিগ্রি"

Leave a comment

Your email address will not be published.




15 − eleven =