ইনিংস হারের শঙ্কায় ইংল্যান্ড

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ঐতিহ্যবাহী অ্যাশেজের প্রথম তিন ম্যাচ হেরে আগেই সিরিজ হার নিশ্চিত হয়ে গেছে ইংল্যান্ডের। এরপরও শেষ ম্যাচে ভালো কিছু করার প্রত্যয় জানিয়েছিলেন সফরকারী দলের অধিনায়ক রুট। তবে এবার উল্টো শেষ ম্যাচের ইনিংস হারের শঙ্কায় পড়েছে দলটি। চতুর্থ দিন শেষে সফরকারী দলের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৯৩ রান। এখনো স্বাগতিক অস্ট্রেলিয়া থেকে ২১০ রানে পিছিয়ে আছে দলটি।

অস্ট্রেলিয়া থেকে ৩০৩ রানের ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে স্বাগতিক দলের বোলারদের বোলিং তোপে শুরুতেই ধাক্কা খায় ইংল্যান্ড। শূন্য রান করে সাজঘরমুখী হয়েছেন ওপেনার মার্ক স্টোনম্যান। আরেক ওপেনার অ্যালিস্টার কুক সাজঘরে ফেরেন মাত্র ১০ রান করে। আর এতেই টেস্টের চতুর্থ দিনে টেস্ট ইতিহাসে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন বাঁহাতি এই ওপেনার।

এরপর দ্রুত বিদায় নেন জেমস ভিনস (১৮) ও মালান (৫)। এদের বিদায়ের পর বেয়ারস্টোকে (১৭) সঙ্গে নিয়ে ইনিংস হার থেকে বাঁচতে লড়াই করছেন রুট (৪২)।

এর আগে তৃতীয় দিন শেষে ৯৮ রানে অপরাজিত থাকা শন মার্শ দিনের পঞ্চম বলেই সেটিকে সেঞ্চুরিতে রূপান্তর করেন। আর ৬৩ রান নিয়ে দিন শুরু করা মিচেল মার্শও তিন অঙ্ক স্পর্শ করেন প্রথম ঘণ্টার পরপরই। সেঞ্চুরির পাশাপাশি পঞ্চম উইকেটে দুজন গড়েছেন ১৬৯ রানের বড় জুটি। রান আউট হওয়ার আগে শন করেছেন ১৫৬। আর সাজঘরে ফেরার আগে মিশেল মার্শ করেন ১০১।

শেষ পর্যন্ত উসমান খাজা, শন মার্শ ও মিচেল মার্শের শতকে ভর করে অস্ট্রেলিয়া ৬৪৯ রান করে ইনিংস ঘোষণা করে। এর আগে প্রথম ইনিংসে ৩৪৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

Be the first to comment on "ইনিংস হারের শঙ্কায় ইংল্যান্ড"

Leave a comment

Your email address will not be published.




12 + ten =