২,৭৬৬ সরকারি কর্মচারীকে বরখাস্ত করেছে তুরস্ক

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সন্ত্রাসবাদে সম্পৃক্ততার অভিযোগে ২ হাজার ৭৬৬ জনকে বরখাস্ত করেছে তুরস্ক। এ সংক্রান্ত একটি জরুরি ফরমান জারি করেছে কর্তৃপক্ষ। রোববার সরকারি এক গ্যাজেটে ঘোষণা করা হয়েছে যে, বরখাস্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৬৩৭ সেনা, ৩৬০ সশস্ত্র বাহিনী, ৬১ পুলিশ সদস্য এবং চারজন কোস্টগার্ডের সদস্যও রয়েছেন। খবর আল জাজিরা।

ধর্মবিষয়ক অধিদফতর থেকে প্রায় ৩৪১ জনকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া বাকিরা অন্যান্য বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মচারী।

আলাদা একটি জরুরি ফরমান জারির মাধ্যমে জানানো হয়েছে, সন্ত্রাসবাদে সম্পৃক্ততা থাকার অভিযোগে বরখাস্ত হওয়াদের অবশ্যই তাদের কর্মস্থলের নির্দিষ্ট পোশাকেই আদালতে উপস্থিত হতে হবে।

২০১৬ সালের ব্যর্থ অভ্যুুত্থানের পর থেকে এ পর্যন্ত কয়েক হাজার মানুষকে বরখাস্ত করেছে এরদোয়ান সরকার। স্থানীয় এবং আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো বলছে, প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান ব্যর্থ অভ্যুত্থানকে পুঁজি করে বিরোধীদের ওপর নিজের ক্ষমতা প্রয়োগ করছেন।

সরকারি এক বিবৃতিতে জানানো হয়েছে, দেশের বিভিন্ন প্রতিষ্ঠান এবং সামাজিক ক্ষেত্রে ফেতুল্লাহ গুলেনের সমর্থকদের নির্মূল করতেই কর্মচারীদের বরখাস্ত বা আটক করা হচ্ছে। ব্যর্থ অভ্যত্থানের জন্য বরাবরই গুলেনকেই দায়ী করে আসছে তুরস্ক।

Be the first to comment on "২,৭৬৬ সরকারি কর্মচারীকে বরখাস্ত করেছে তুরস্ক"

Leave a comment

Your email address will not be published.




17 − eleven =