গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নামাচ্ছে শীত

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ‘সকাল বেলায় শিশির ভেজা/ঘাসের ওপর চলতে গিয়ে/ হাল্কা মধুর শীতের ছোঁয়ায়/শরীর ওঠে শিরশিরিয়ে’। সুফিয়া কামালের কবিতার এ পঙ্ক্তির বাস্তব রূপ দেখা যায় আজ সকালে রাজধানীতে। নগরবাসীর ঘুম ভাঙার আগে শনিবার ভোর থেকে বৃষ্টি নামে ঢাকায়। একদিকে শীতের হিমেল হাওয়া, অন্যদিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজতে হয় নগরবাসীকে।

কয়েকদিন ধরে রাতে শিশির, ভোরে কুয়াশা। শীতটা টের পাওয়া যাচ্ছে একটু একটু করে। তবে আজকের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নগরবাসীকে যেন স্পষ্ট করে জানিয়ে দিলো, শীতের হলো শুরু। আবহাওয়াবিদরা বলছেন, এই বৃষ্টিই শীতকে পথ দেখাবে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, গতকাল দুপুর থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি নামতে শুরু করে। তবে আজ শনিবার ভোর থেকে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি দেখা যায়। এ পর্যন্ত ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মংলায় ৩৪ মিলিমিটার। আগামীকাল রবিবার পর্যন্ত বৃষ্টি থাকবে। উপকূলীয় এলাকায় বৃষ্টির সম্ভাবনা বেশি।

আজ সকালের বৃষ্টিতে ঢাকা শহর রীতিমতো বর্ষার চেহারা পেয়েছে। ছাতা হাতে বের হচ্ছেন নগরবাসী। বিপাকে পড়তে হয় অফিসগামী ও স্কুল কলেজের শিক্ষার্থীদের। ছিন্নমূল পথশিশু ও মানুষদের ভোগান্তিও বেড়েছে কয়েকগুন। তাদের ভাসমান আবাসস্থল ভিজে গেছে বৃষ্টিতে, সেই সঙ্গে হিমেল হাওয়া কাঁপুনি দিয়ে যাচ্ছে তাদের।

Be the first to comment on "গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নামাচ্ছে শীত"

Leave a comment

Your email address will not be published.




one × four =