আনিসুল হকের মতো মানুষ একজনও হবে না : কাদের

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : মেয়র হিসেবে ঢাকাবাসীকে আনিসুল হকের দেওয়া প্রতিশ্রুতিগুলো বাস্তবায়নের আশ্বাস দিলেও তার অনুপস্থিতিকেই বড় শূন্যতা মনে করছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “তার মতো মানুষ একজন ও এক পিসই। আরেকজন আনিসুল হক খুঁজে পাওয়া যাবে না।”মেয়র আনিসুল হকের আকস্মিক মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নিয়ে আওয়ামী লীগ কিংবা সরকারের ভাবনা সাংবাদিকরা জানতে চাইলে একথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি নগরবাসীকে আশ্বস্ত করে বলেন, “ঢাকা শহরকে গ্রিন অ্যান্ড ক্লিন করা আনিসুল হকের স্বপ্ন ছিল। তার সেই স্বপ্ন বৃথা যেতে দেব না।”

“তার চলে যাওয়ার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়। এ রকম পরিশ্রমী মানুষ আমি কমই দেখেছি,” বলেন কাদের। আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। তৈরি পোশাক ব্যবসায়ী আনিসুল হকের রাজনীতিতে পা রাখাকে চমক হিসেবেই দেখেছিল সবাই।

চার মাস আগে যুক্তরাজ্যে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়া আনিসুল হক গত ৩০ নবেম্বর মারা যান। শনিবার দুপুরে বিমানের একটি ফ্লাইটে আনিসুল হকের লাশ এলে তখন বিমানবন্দরে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের। এরপর লাশ নিয়ে আনিসুল হকের বনানীর বাড়িতে আসেন তিনি। সেখানেই সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেন।

আনিসুল হকের পৈত্রিক বাড়ি ও ওবায়দুল কাদেরের বাড়ি একই স্থানে নোয়াখালীর কবিরহাটে।

 

কাদের বলেন, “আমরা একই এলাকার বাসিন্দা। মেয়র হওয়ার পর এলাকাবাসী তাকে একটি সংবর্ধনা দিয়েছিল…। সেই সংবর্ধনায় লাখ লাখ লোক হয়েছিল…। এখনও সেই সংবর্ধনার ব্যানার-পোস্টার স্মৃতি হয়ে আছে।”

ওবায়দুল কাদেরের মতো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনও বলেন, “আমরা দু’জনে মিলে এ শহরকে পরিবর্তনের কাজ শুরু করতে পেরেছিলাম, কিন্তু মাঝপথে তা ভেঙে গেলে। তার শূন্যতা পূরণ হওয়ার নয়।”

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগ সংসদ সদস্য মহীউদ্দীন খান আলমগীরও উপস্থিত ছিলেন আনিসুল হকের বাড়িতে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল সাংবাদিকদের বলেন, “তার সততা ছিল প্রশ্নাতীত। বড় বড় সিদ্ধান্ত নিতেও তিনি পিছপা হতেন না। বড় বড় জায়গা, বিভিন্ন এ্যাম্বাসির জায়গা অবৈধভাবে যারা দখল করে নিয়েছিল, সেগুলো তিনি মুক্ত করেছিলেন।

“সকল কর্মকাণ্ডে তিনি ছিলেন যোগ্য ও আস্থাবান। সকলের স্বার্থে তিনি সহযোগিতা করতেন। ব্যবহারের দিক থেকে ছিলেন অমায়িক। সবাইকে আপন করে নিতে তার সময় লাগতো না। আবার সিদ্ধান্তে ছিলেন কঠিন ও কঠোর।

Be the first to comment on "আনিসুল হকের মতো মানুষ একজনও হবে না : কাদের"

Leave a comment

Your email address will not be published.




3 + four =