গ্রিস বাধা পেরিয়ে বিশ্বকাপে ক্রোয়েশিয়া

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : পঞ্চমবারের মত বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিলো ক্রোয়েশিয়া। অ্যাথেন্সে ঘরের মাঠে ফিরতি লেগে তাদের রুখে দিয়েছে গ্রিস। ম্যাচটি শেষ হয়েছে গোলশুন্য ড্রতে। তবে প্রথম লেগে ৪-১ গোলের বড় ব্যবধানে জেতায় রাশিয়া বিশ্বকাপে ঠিকই পা রেখেছেন লুকা মড্রিচরা।

বিশ্বকাপ প্লে-অফের ম্যাচটি বলতে গেলে ম্যাড়ম্যাড়ে এক ড্র’ই উপহার দিয়েছে। ঘরের মাঠে গ্রিসকে উড়িয়ে দেয়ার পর অ্যাথেন্সে এসে জাল খুঁজে পায়নি ক্রোয়েশিয়া।

 

দুই দলের এই লড়াইয়ে মাত্র একটি শট ছিল যেটা গোল হতে পারতো, ৩০ গজ দূর থেকে ক্রোয়েশিয়ার ইভান প্যারিসিচের শটটি দুর্ভাগ্যক্রমে গোলবারে লেগে যায়।

আগের ম্যাচে বড় ব্যবধানে হারের পর ঘরের মাঠে ছয়টি পরিবর্তন নিয়ে নেমেছিল গ্রিস। পরিবর্তনের সুফলও পেয়েছে তারা। ক্রোয়েশিয়ার সঙ্গে এই ম্যাচে বলতে গেলে সমান তালে লড়েছে এথিনিকিরা।

ম্যাচের ৭৮তম মিনিটে এসে দিমিত্রিস পেলকাসের পা ছুঁয়ে তারা একটি গোলও পেয়ে গিয়েছিল। কিন্তু অফ সাইড হওয়ার কারণে গোলটি বাতিল করে দেন ম্যাচ রেফারি।

এই ম্যাচে মাঠে ছিলেন না ক্রোয়েশিয়ার কোনো সমর্থক। দাঙ্গা-হাঙ্গামার ভয়ে দুই দলই অ্যাওয়ে লিগে তাদের সমর্থকদের নিষিদ্ধ করায় সম্মত হয়ে মাঠে নেমেছিল।

Be the first to comment on "গ্রিস বাধা পেরিয়ে বিশ্বকাপে ক্রোয়েশিয়া"

Leave a comment

Your email address will not be published.




8 + 5 =