ইয়েমেনের ক্ষেপণাস্ত্র রুখে দিল সৌদি!

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সৌদি আরবের রাজধানী রিয়াদকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলার চেষ্টা রুখে দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটি। প্রতিবেশী দেশ ইয়েমেন থেকে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয় বলে দাবি করছে সৌদি সরকার।
স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় রিয়াদের বিমানবন্দরের কাছে একটি বিস্ফোরণের শব্দের পর এ দাবি করে সৌদি। তবে এ হামলার পরও ওই অঞ্চলে আকাশযান চলাচল স্বাভাবিক রয়েছে।
বিবিসির খবরে বলা হয়, ইয়েমেনের হুতি বিদ্রোহীরা এ হামলার দায় স্বীকার করেছে। বিদ্রোহী গোষ্ঠীটির পক্ষ থেকে জানানো হয়, বাদশাহ খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়। ক্ষেপণাস্ত্রটির নাম ‘বুরকান এইচ-টু’ বলে হুতি নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম সাবা নিউজ জানিয়েছে।
ইয়েমেনে অভিযান চালানো সৌদি নেতৃত্বাধীন সেনাবাহিনীর মুখপাত্র তুরকি আল-মালিকি জানান, জনবসতিপূর্ণ এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়। তবে লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই সেটি থামিয়ে দেওয়া হয়। ক্ষেপণাস্ত্রটির ধ্বংসাবশেষ বিমানবন্দরের একটি লোকবসতিহীন এলাকায় পতিত হয়। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
এ বিষয়ে সংবাদমাধ্যম আল-আরাবিয়া জানায়, রিয়াদ বিমানবন্দরের গাড়ি পার্কিংয়ের স্থানে ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে।
ঘটনাস্থলের কয়েকজন বাসিন্দা জানান, তাঁরা খুব নিচ দিয়ে একটি আকাশযান উড়ে যেতে দেখেন। পরে একটি বিস্ফোরণের শব্দ পান। এতে তাঁদের বাড়ির জানালার কাচ ভেঙে যায়।
এর আগে চলতি বছরের মে মাসেও রিয়াদকে লক্ষ্য করে ইয়েমেন থেকে ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে দাবি করে সৌদি। সেবারও ক্ষেপণাস্ত্রটি ভূপাতিত করা হয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিয়াদ ভ্রমণ করার একদিন আগেই ওই হামলার চেষ্টা করা হয়।

 

Be the first to comment on "ইয়েমেনের ক্ষেপণাস্ত্র রুখে দিল সৌদি!"

Leave a comment

Your email address will not be published.




4 × 3 =