৩-১ গোলে রিয়ালের হার

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জিতে চলতি মৌসুমের শুরুটা ভালোই করেছিল লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান শিরোপাধারী রিয়াল মাদ্রিদ। তবে মৌসুম শুরুর সঙ্গে সঙ্গে খেই হারিয়ে ফেলে দলটি। লা লিগার কোন ম্যাচে ড্র তো পরের ম্যাচে পাচ্ছে হারের স্বাদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা থেকে পিছিয়ে আছে ৮ পয়েন্ট ব্যবধানে।

লা লিগায় সময়টা ভালো না গেলেও চ্যাম্পিয়ন্স লিগের ধারাবাহিকতা ভালোই ছিল। তবে ইনজুরি জর্জরিত দল নিয়ে ইংলিশ জায়ান্ট টটেনহ্যামের বিপক্ষে মাঠে নেমে রীতিমত বিদ্ধস্ত হল দলটি। ডেলে আলির জোড়া গোলে রিয়ালকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে দুই ম্যাচ হাতে রেখে নকআউট পর্ব নিশ্চিত করেছে টটেনহ্যাম হটস্পার। লা লিগায় জিরানোর বিপক্ষে হারের পর চলতি মৌসুমে এই প্রথম টানা দুটি ম্যাচ হারলো বর্তমান চ্যাম্পিয়নরা।

 

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই অগোছালো ভাবে খেলতে থাকে রিয়াল। ম্যাচের ২০ মিনিটে মার্সেলোর ভুলে গোলও খেতে বসেছিল দলটি। তবে গোলরক্ষকের দৃঢ়টায় বেঁচে যায় রিয়াল। সে যাত্রায় বেঁচে গেলেও বেশিক্ষণ নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি তারা। সাত মিনিট পর সমর্থকদের উল্লাসে ভাসান ডেলে আলি। ডান দিক থেকে স্বদেশি ডিফেন্ডার কিয়েরন ট্রিপিয়ারের ক্রসে বল জালে জড়ান ইংলিস এই মিডফিল্ডার। তবে রিপ্লেতে দেখা যায়, অফসাইডে ছিলেন ট্রিপিয়ার।

তবে কিছুক্ষণ পরই দলকে সমতায় ফেরানোর সুযোগ পেয়েছিল রোনালদো। তার জোরালো কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিক টটেনহ্যাম।

বিরতি থেকে ফিরে রিয়ালের রক্ষণে চাপ ধরে রেখে খেলতে থাকে স্বাগতিক শিবির। ম্যাচের ৫৬ মিনিটে ব্যবধান দিগুণ করেন আলি। ডি-বক্সের বাইরে ইংলিশ এই তারকা জোরালো শট রামোসের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। গোলরক্ষক কিকো কাসিয়ার কিছুই করার ছিল না।

দুই গোলে পিছিয়ে পড়ে মরিয়া হয়ে আক্রমণ চালায় অতিথিরা। উল্টো সেই সুযোগেই এক প্রতি আক্রমণে ব্যবধান আরও বাড়ান এরিকসেন। হ্যারি কেইনের পাস ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন ডেনমার্কের এই মিডফিল্ডার।

ম্যাচের ৮০ মিনিটে একটি গোল শোধ করেন রোনালদো। মার্সেলোর কাটব্যাকে বল পেয়ে জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়। বাকি সময় আর গোল না হলে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। আর রিয়ালের বিপক্ষে ষষ্ঠবারের দেখায় প্রথম জয়ের স্বাদ নিয়ে নকআউট পর্বে গেল টটেনহ্যাম।

এদিকে একই গ্রুপের অপর ম্যাচে সাইপ্রাসের দল আপোয়েল নিকোশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড। ‘এফ’ গ্রুপে নাপোলিকে ৪-২ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠে গেছে ম্যানচেস্টার সিটি।

Be the first to comment on "৩-১ গোলে রিয়ালের হার"

Leave a comment

Your email address will not be published.




4 + 5 =