বিএনপি নির্বাচনে এসে জনপ্রিয়তা যাচাই করুক : কাদের

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। নির্বাচানের মাধ্যমে তারা নিজেদের জনপ্রিয়তার যাচাই করুক।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত ‘নির্বাচন কমিশনে আওয়ামী লীগের ১১ দফা জনগণের প্রস্তাব’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচন কমিশন চাই অন্য কিছু না। নির্বাচন কমিশনকে কোনো দলের পক্ষপাতিত্ব করার দরকার নেই। আমরা চাই নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন করুক। কোনো দলের পক্ষে বক্তব্য দিয়ে প্রশ্নের সম্মুখীন হোক তা চাই না।

খালেদা গাড়ি বহরে হামলার বিষয়ে কাদের বলেন, এটা যে সাজানো নাটক তা স্পষ্ট হয়েছে। তারা চেয়েছিলেন যেন একটা নিউজ হয়। সাংবাদিকদের ওপর হামলা করলে নিউজটা বড় পরিসরে হয়। এটা ছিল মূলত ফেনীর সাজানো ঘটনা এবং সংঘাতের উস্কানি।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, সমঝোতার দরজা তো আপনারা সেই দিনই বন্ধ করে দিয়েছেন যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসায় তার মৃত ছেলেকে দেখতে গিয়েছিলেন। সেদিন তিনি দরজা বন্ধ করে ঘরের ভিতর ছিলেন।’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে সূচনা বক্তব্য দেন দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য সচিব ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, সেনাবাহিনীর আর আইনশৃঙ্খলা বাহিনীকে কেউ কেউ এক করে ফেলছেন। এটা ঠিক না। কারণ সেনাবাহিনী প্রতিরক্ষার কাজ করে আর পুলিশসহ অন্যান্য বাহিনী আইনশৃঙ্খলা রক্ষার কাজ করে। সুতরাং গুলিয়ে ফেললে হবে না। দেশের সেনাবাহিনীকে দিয়ে পুলিশ-আনসারের কাজ করানো হবে তাদের জন্য অসম্মানজনক।

সেমিনারে আরও বক্তব্য দেন অবসরপ্রাপ্ত বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম, অব. মেজর জেনারেল আবদুর রশীদ, অবসরপ্রাপ্ত বিচারপতি মমতাজউদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজরুল আহসান বুলবুল প্রমুখ।

দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যেদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রিয়াজুল কবীর কাওছার, উপ-কমিটির সদস্য কাশেম হুমায়ুন, সুভাশিষ সিংহ রায়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

Be the first to comment on "বিএনপি নির্বাচনে এসে জনপ্রিয়তা যাচাই করুক : কাদের"

Leave a comment

Your email address will not be published.




five + 3 =