নিউইয়র্কের ম্যানহাটনে ট্রাক চালিয়ে ৮ জনকে হত্যা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : নিউ ইয়র্কের লোয়ার ম্যানহাটনে সাইকেলের লেইনে ট্রাক চালিয়ে দেওয়ার ঘটনায় অন্তত আটজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ১১ জন।

স্থানীয় সময় মঙ্গলবার বিকালে ওই ঘটনার পর সেই ট্রাকের চালক ২৯ বছর বয়সী এক যুবক পুলিশের গুলিতে আহত অবস্থায় ধরা পড়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, অভিবাসী ওই যুবকের নাম সাইফুল্লো সাইপভ, যিনি যুক্তরাষ্ট্রে এসেছিলেন ২০১০ সালে। নিউ ইয়র্কের পুলিশ এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবেই দেখছে।
এক কর্মকর্তার বরাত দিয়ে সিবিএস টেলিভিশন জানিয়েছে, সাদা রঙের ওই ট্রাকে একটি নোট পেয়েছে পুলিশ; সেখানে আইএস এর কথা বলা হয়েছে।

আহতদের অবস্থা ‘গুরুতর হলেও জীবন সংশয়ী নয়’ বলে জানিয়েছে পুলিশ।

নিউ ইয়র্ক পুলিশের কমিশনার জেমস ও’নিল জানিয়েছেন, স্থানীয় সময় বিকাল ৩টার পরপরই ট্রাকটি সাইকেলের লেইনে পথচারী ও সাইক্লিস্টদের ওপর তুলে দেওয়া হয়। এরপর এটি একটি স্কুল বাসে আঘাত করে এবং এর ভেতর থাকা দুই শিশুসহ চারজনকে আহত করে।
ট্রাকটি থামার পর চালক দুটি হ্যান্ড গ্রেনেড নিয়ে বেরিয়ে আসে। এসময় চালক ‘সন্ত্রাসী হামলার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ’ বক্তব্য দিচ্ছিল বলে দাবি কমিশনার ও’নিলের।

খুচরা বিক্রেতা হোম ডিপোর কাছ থেকে ট্রাকটি ভাড়া নেওয়া হয়েছিল। এক পুলিশ কর্মকর্তা চালকের পেটে গুলি চালালে সে আহত হয়; ওই অবস্থাতেই তাকে আটক করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বিবিসি বলছে, ঘটনার পর সাইকেলের লেইনে বেশ কয়েকটি সাইকেল চূর্ণ বিচূর্ণ অবস্থায় পড়ে ছিল।

শহরের মানুষ যখন হ্যালোউইন উৎসব উদযাপনে ব্যস্ত, তখনি এই হামলার ঘটনা ঘটলো।

ইউগেন নামে এক প্রত্যক্ষদর্শী এবিসি চ্যানেল সেভেনকে বলেন, সাদা রঙয়ের পিকআপটি স্টুয়েভেসান্ট হাই স্কুলের কাছে ওয়েস্ট সাইড হাইওয়ে সংশ্লিষ্ট সাইকেলের লেইনে উঠে দ্রুতগতিতে অসংখ্য মানুষকে আঘাত করে।

ইউগেন পরে নয়-দশটি গুলির শব্দ শুনেছেন বলেও জানান।

স্থানীয় টেলিভিশন এনওয়াই ওয়ানকে ফ্র্যাঙ্ক নামে আরেক প্রত্যক্ষদর্শী বলেন, তিনি এক লোককে রাস্তার মোডে দৌড়াতে দেখেছেন। তিনিও ৫-৬টি গুলির শব্দ পান।

“তার হাতে কিছু একটা ছিল, অমি দেখেছি। যদিও আমি বলতে পারছি না, সেটা কি। পরে জেনেছি সেটা ছিল বন্দুক।

“যখন পুলিশ তাকে গুলি করে, সবাই দৌড়ে পালাচ্ছিল, মাথা-খারাপ পরিস্থিতি তখন, আমি আবার ওই লোকের হাতে কি তা দেখার চেষ্টা করলাম, ততক্ষণে সে পড়ে গেছে। তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Be the first to comment on "নিউইয়র্কের ম্যানহাটনে ট্রাক চালিয়ে ৮ জনকে হত্যা"

Leave a comment

Your email address will not be published.




13 − one =