জোড়া পেনাল্টিতে রিয়ালের জয়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : কোপা দেল রে’র চতুর্থ রাউন্ডে তৃতীয় স্তরের ক্লাব ফুয়েনলাবারদার বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে ছিলেন না দলের সেরা তারকা রোনালদো। তখনই ধারণা করা হচ্ছিল এ ম্যাচে রোনালদোকে বিশ্রাম দিয়ে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। রোনালদোর সঙ্গে বিশ্রাম পেলেন বেনজামাও। আক্রমণভাগের সেরা দুই তারকাকে ছাড়া জয় পেতে কোন সমস্যা হয়নি স্প্যানিশ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলটির। পেনাল্টি থেকে পাওয়া গোলে ২-০ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে রোনালদো-বেনজামাকে ছাড়াই ভালো শুরু করে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৭৩ শতাংশ বল নিজেদের পায়ে রেখে একের পর এক আক্রমণে প্রতিপক্ষ রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখে। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় বিরতির আগে গোলের দেখা পায়নি দলটি।

বিরতি থেকে ফিরে অবশেষে গোলের দেখা পায় রিয়াল। ম্যাচের ৬৩ মিনিটে হাকিমিকে ফাউল করলে পেনাল্টি পায় মাদ্রিদ। যদিও রিপ্লেতে দেখা যায় ফাউলটি বক্সের বাইরে হয়েছিল। স্পট কিক থেকে বল জালে জড়ান অ্যাসেনসিও।

ম্যাচের ৭৯ মিনিটে আবারও ডি-বক্সে ফাউলের শিকার হন থিও হার্নান্দেজ। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পাকো ক্যান্ডেলা। এবার পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোলটি করেন লুকা ভাসকেজ। এদিকে ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে ফাউল করে সরাসরি লাল কার্ড পান রিয়ালের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামা জেসুস ভালেজো।

উল্লেখ্য, কোপা দেল রে’তে শেষ কয়েক বছরে রিয়ালের অবস্থা খুব বেশি ভালো না। গত তিন বছর ধরে শিরোপা ধরে রেখেছে চির প্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা। তাই চলতি মৌসুমে শিরোপা ফিরে পেতে মরিয়া জিদানের শিষ্যরা।

Be the first to comment on "জোড়া পেনাল্টিতে রিয়ালের জয়"

Leave a comment

Your email address will not be published.




3 × 2 =