বিশ্বের চতুর্থ ধনী কোচ হাথুরুসিংহে

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে বছরে ৩ লাখ ৪০ হাজার ডলার (২ কোটি ৭২ লাখ টাকা) বেতন পান বিসিবি থেকে। কোচদের মধ্যে সর্বোচ্চ বেতন প্রাপ্তির দিক থেকে বিশ্বে বর্তমানে চতুর্থ স্থানে টাইগার কোচ। ইএসপিএন-ক্রিকইনফোর জনপ্রিয় ম্যাগাজিন ‘ক্রিকেট মান্থলি’-এর নতুন সংখ্যায় এ তথ্য প্রকাশিত হয়েছে।

সর্বোচ্চ বেতন প্রাপ্তির দিক থেকে প্রথম স্থানে আছেন ভারত দলেল কোচ রবি শাস্ত্রী। তার বার্ষিক বেতন ১১ লাখ ৭০ হাজার ডলার। দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেম্যান। লেম্যান পান ৫ লাখ ৫০ হাজার ডলার। তৃতীয় স্থানে থাকা ইংলিশ কোচ ট্রেভর বেইলিস পান ৫ লাখ ২০ হাজার ডলার। এদের পরের অবস্থানই টাইগার কোচ হাথুরুসিংহের।

২০১৪ সালে মাসিক ১৮ লাখ টাকায় বিসিবির সঙ্গে দুই বছরের চুক্তি করেছিলেন হাথুরুসিংহে। এরপর ২০১৬ সালে ১৫ শতাংশ বেতন বাড়ানো হয় তার। ২০১৯ সাল পর্যন্ত চলবে এ চুক্তি।

‘ক্রিকেট মান্থলি’ ম্যাগাজিনে সব ক্রিকেট বোর্ডের ম্যাচ ফি, আর্থিক অবস্থা, কোচ ও খেলোয়াড়দের বেতন নিয়ে তুলনামূলক একটি চিত্র তুলে ধরা হয়েছে। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে আয়ের দিক দিয়ে পঞ্চম স্থানে আছেন নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন। তার বার্ষিক বেতন ২ কোটি ৬০ লাখ টাকা।

পাকিস্তানের কোচ মিকি আর্থার বছরে পাচ্ছেন ১ কোটি ৮০ লাখ টাকা। এরপরের অবস্থানে রয়েছেন শ্রীলংকার কোচ নিক পোথাস। তার বাৎসরিক আয় ১ কোটি ১৫ লাখ টাকা। আয়ের দিক দিয়ে আট নম্বরে দক্ষিণ আফ্রিকার কোচ রাসেল ডমিঙ্গোর।

Be the first to comment on "বিশ্বের চতুর্থ ধনী কোচ হাথুরুসিংহে"

Leave a comment

Your email address will not be published.




twenty − 6 =