অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক ভারতের মিঠুন

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আগামী মাসের শুরুতেই নিউজিল্যান্ডে বসবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। বিশ্বকাপের আগে চলতি মাসের শুরুতে আফগানদের বিপক্ষে সিরিজে হারে বড় এক ধাক্কা খেয়েছে যুবা দলটি। তবে আফগানিস্তানের বিপক্ষে বাজে ব্যাটিংয়ের পর বিসিবি বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে ভারতের মিঠুন মানহাসকে নিয়োগ দিয়েছেন।

দায়িত্ব নিয়ে মিঠুন মানহাস বলেন, ‘আসলে আপনি আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ দেখেই ছেলেদের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। ক্রিকেটে বাজে দিন যেতেই পারে। ছেলেদের হয়তো সেটিই গিয়েছে। দুশ্চিন্তার কিছু নেই। আশা করি সব ঠিক হয়ে যাবে।’

মিঠুন মানহাস আইপিএলে খেলেছেন চেন্নাই সুপার কিংস, পুনে ওয়ারিয়র্সের হয়ে। ছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটিং পরামর্শকও। শুধু ভারতীয় ঘরোয়া ক্রিকেটেই নয়, মিথুন খেলেছে বাংলাদেশের আবাহনী, মোহামেডানের মতো বড় দলগুলোতেও। তাই পরিবেশ ও সংস্কৃতিগত ভাবে জুনিয়র টাইগারদের সঙ্গে তার মিশতে কষ্ট হবে না। এমনটাই মনে করেন তিনি।

এ নিয়ে তিনি বলেন, ‘আমি শুধু সামনের বিশ্বকাপই নয়, ক্রিকেটারদের জাতীয় দলের জন্যও প্রস্তুত করতে চাই। এ জন্য যে মানসিক শক্তির প্রয়োজন হবে সেটিরও যোগান দিতে হবে। আসলে একজন পরিপূর্ণ ক্রিকেটার হবার শর্তগুলো পুরণ করতে যা যা প্রয়োজন সেগুলোই ওদের জন্য করতে হবে আমাকে।’

উল্লেখ্য, ২০১৮ এর জানুয়ারী-ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ পর্যন্ত মিঠুনের সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

Be the first to comment on "অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক ভারতের মিঠুন"

Leave a comment

Your email address will not be published.




two + eighteen =