ঢাবির ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ও চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘ক’ ইউনিটটি উত্তীর্ণ শিক্ষার্থীর হার ২৩ দশমিক ৩৭ শতাংশ এবং ‘চ’ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর হার ২ দশমিক ৭৫ শতাংশ।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৮২ হাজার ৪৫৩ ভর্তিচ্ছু এবং ‘চ’ ইউনিটে ১১ হাজার ৭২।

শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন।

‘ক’ ইউনিটে যারা পরীক্ষা দিয়েছেন যেকোনো অপারেটরের মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Kh স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন তারা।

আর ‘চ’ ইউনিট থেকে যারা পরীক্ষা দিয়েছেন DU স্পেস cha স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন তারা।

এ ছাড়াও (বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট) admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

‘ক’ ইউনিটে পাস করা শিক্ষার্থীদের আগামী ৫ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৯ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এ ছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর শুক্রবার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অন্যদিকে ‘চ’ ইউনিটে পাস করা শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

এ ছাড়া এই ইউনিটে কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এ ছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯ অক্টোবর থেকে ২৬ অক্টোবরর পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। আর ৮ নভেম্বর ওয়েবসাইটে প্রাপ্ত বিভাগ তালিকা প্রকাশ করা হবে।

Be the first to comment on "ঢাবির ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল প্রকাশ"

Leave a comment

Your email address will not be published.




three × 5 =