আজ এক ঘণ্টার জন্য বসেছিলেন আপিল বিভাগ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে আজ এক ঘণ্টার জন্য বসেছিলেন আপিল বিভাগ। আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন বেঞ্চ আজ মঙ্গলবার সকাল ৯টা ১০মিনিট থেকে বিচারিক কার্যক্রম চালিয়েছেন। এরপর ১০টার দিকে আবদুল ওয়াহহাব মিঞা আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, আজ আমরা আর বসছি না। আপিল বিভাগ এই পর্যন্ত মুলতবি।

তিনি বলেন, আমাদের একটি পুনর্মিলনীর অনুষ্ঠান আছে। এ জন্য আমরা আর আজকে বসতে পারবো না।

আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ আজ মোট ৮টি মামলা পরিচালনা করেন। মঙ্গলবার সকাল ৯টা ১০ মিনিটের দিকে পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এজলাসে উঠে নিজ নিজ আসনে বসেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এক মাসের ছুটির পর সোমবার দিবাগত রাতে বিচারপতি আবদুল ওয়াহহাব মিয়াকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। তিনি প্রধান বিচারপতির (ভারপ্রাপ্ত) দায়িত্ব পাওয়ার পর আজ প্রথম দিনে এক ঘণ্টা আদালত পরিচালনা করেছেন।

এর আগে, সোমবার প্রধান বিচারপতি অসুস্থতাজনিত কারণে এক মাসের ছুটির কথা রাষ্ট্রপতিকে জানান। আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। এরপর রাতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

Be the first to comment on "আজ এক ঘণ্টার জন্য বসেছিলেন আপিল বিভাগ"

Leave a comment

Your email address will not be published.




fourteen − 13 =