দ্রুত রান তুলছে প্রোটিয়া ব্যাটসম্যানরা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বাংলাদেশের সামনে কত লক্ষ্য দিলে নিরাপদ থাকবে দক্ষিণ আফ্রিকা? সে সঙ্গে জয়ও তুলে নিতে পারবে? তৃতীয় দিনের খেলা শেষেই হয়তো সে হিসাব-নিকাশ সেরে ফেলেছে তারা। চেনা ছকেই হাঁটছে প্রোটিয়া ব্যাটসম্যানরা। চতুর্থ দিনের শুরুতে হাশিম আমলার উইকেট হারালেও টেম্বা ভাবুমা এবং ফ্যাফ ডু প্লেসিস রীতিমত ওয়ানডে স্টাইলে খেলে রান তুলছে।

প্রথম ইনিংসে এমনিতেই লিড রয়েছে ১৭৬ রানের। সঙ্গে আজ দ্রুত স্কোরটাকে অন্তত ৩০০ করে ফেললেও লিড চলে যাবে ৫০০ ‘র কাছাকাছি। সুতরাং আজই অন্তত একটা সেশন বাংলাদেশকে ব্যাট করানোর ইচ্ছা স্বাগতিকদের।

সে ক্ষেত্রে বড় রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে আজই বেশ কয়েকটা উইকেট হারাতে পারে বাংলাদেশ। ৫ম দিন প্রথম সেশন কিংবা বড়জোর দ্বিতীয় সেশনে গিয়ে অলআউট হয়ে যাবে সফরকারীরা। অনায়াসেই চলে আসবে জয়।

এই লক্ষ্য এবং পরিকল্পনা নিয়েই ব্যাট করে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। যে কারণে দেখা যাচ্ছে এক সেশনেই তারা তুলে ফেলেছে ১৪৯ রান। ২ উইকেটে ৫৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। প্রথম সেশনে একমাত্র সফল বোলার মোস্তাফিজুর রহমান। হাশিম আমলার উইকেটটি তুলে নেন তিনি।

লাঞ্চের আগে ৮৫ বল খেলে ৭টি বাউন্ডারিতে ৬৪ রান করে উইকেটে রয়েছেন টেম্বা ভাবুমা এবং ৯২ বল খেলে ৭৭ রান নিয়ে উইকেটে রয়েছেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার লিড ৩৭৯ রান।

Be the first to comment on "দ্রুত রান তুলছে প্রোটিয়া ব্যাটসম্যানরা"

Leave a comment

Your email address will not be published.




fifteen − nine =