দিনের শুরুতেই মুস্তাফিজের আঘাত

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : চতুর্থ দিনের সকাল সকালই ব্রেক থ্রু পেল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকান ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ হাশিম আমলাকে ২৮ রানে সাজঘরে ফেরালেন পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে প্রোটিয়াদের সংগ্রহ ৩ উইকেটে ৭০ রান।
প্রথম ইনিংসে ৩ উইকেটে ৪৯৬ করে ইনিংস ঘোষণা করা দক্ষিণ আফ্রিকা দ্বিতীয়বার ব্যাটিং করছে। বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল ৩২০ রানে। ফলে ১৭৬ রানের বড়সড় লিড নিয়েই দ্বিতীয় ইনিংস শুরু করে প্রোটিয়ারা। সব মিলিয়ে স্বাগতিকরা এখন এগিয়ে ২৪৬ রানে।

বাংলাদেশকে অলআউট করে তৃতীয় দিন শেষ বিকেলে ১৫.৫ ওভার ব্যাট করে দক্ষিণ আফ্রিকা। আরও কয়েক ওভার খেলা হওয়ার কথা ছিল, আলোক স্বল্পতার কারণে দিনের খেলা শেষ করে দিতে বাধ্য হন আম্পায়াররা।

তবে এই সময়ের মধ্যেই স্বাগতিকদের ২টি উইকেট তুলে নিতে পেরেছে বাংলাদেশ। দলীয় ৩০ রানের মাথায় ডিন এলগারকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন শফিউল ইসলাম। প্রথম ইনিংসে মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া করা এই ব্যাটসম্যান এবার করেন ১৮ রান।

সেই আনন্দের রেশ কাটতে না কাটতেই অভিষিক্ত ওপেনার এইডেন মার্করামের উইকেটটি তুলে নেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ। প্রথম ইনিংসে ৯৭ রান করা এই ব্যাটসম্যান উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দেন ১৫ রান করে। চতুর্থ দিনে একইভাবে আমলার উইকেটটি তুলে নিলেন মুস্তাফিজ।

Be the first to comment on "দিনের শুরুতেই মুস্তাফিজের আঘাত"

Leave a comment

Your email address will not be published.




one × one =