অর্থনৈতিক সম্পর্ক আরো শক্তিশালী হবে, প্রত্যাশা সুইস রাষ্ট্রদূতের

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : আগামী দিনে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন সুইজারল্যান্ডের বিদায়ী রাষ্ট্রদূত নাতালি চুয়ার্ড।রোববার (১৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত নাতালি চুয়ার্ড। এসময় সুইস রাষ্ট্রদূত এ প্রত্যাশা ব্যক্ত করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে বাংলাদেশে তার সফল মেয়াদের জন্য অভিনন্দন জানান। তিনি রাষ্ট্রদূতের মেয়াদকালে উভয় দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

শাহরিয়ার আলম গত পাঁচ দশকে বাংলাদেশের নির্ভরযোগ্য উন্নয়ন সহযোগী হিসেবে সুইজারল্যান্ডের সহায়তার প্রশংসা করেন। সুইস রাষ্ট্রদূত দুই দেশের মধ্যে ক্রমবর্ধমান দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগে সন্তোষ প্রকাশ করেন এবং আশা প্রকাশ করেন যে আগামী দিনে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক আরও শক্তিশালী হবে।

উভয়পক্ষ বিমান যোগাযোগ, জ্ঞান ও দক্ষতা উন্নয়নের পাশাপাশি জলবায়ু পরিবর্তন, রোহিঙ্গা সংকট, ইউক্রেন যুদ্ধের পরিপ্রেক্ষিতে সংকটের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়ে মতবিনিময় করেন। সুইস রাষ্ট্রদূত বুধবার (১৮ জানুয়ারি) দাভোসে দেশটির সেক্রেটারি অব স্টেটের সঙ্গে শাহরিয়ার আলমের মধ্যে একটি ফলপ্রসূ বৈঠক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।