বিএনপি ফের আগুন সন্ত্রাস শুরু করেছে: কাদের

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : বুধবার রাতে রাজধানীর মতিঝিলে বিআরটিসির একটি বাসে আগুন দেয়া হয়েছে, যা বিএনপির কাজ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর মাধ্যমে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের শুরু করেছে বলে মন্তব্য করেন তিনি। শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পরশু রাতে মতিঝিলে বিআরটিসির একটি দোতলা বাস পুড়িয়ে দিয়েছে। শুরু হয়ে গেছে৷ তারা আগাম জানান দিচ্ছে৷ ১০ ডিসেম্বরকে সামনে রেখে তারা জানান দিচ্ছে আগুন সন্ত্রাস। ১০ ডিসেম্বরে ঘিরে বিএনপি কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড করার চেষ্টা করলে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে সেতুমন্ত্রী বলেন, ১০ ডিসেম্বর ঘিরে বিএনপি যেন কোনো সন্ত্রাসী কার্যক্রম চালাতে না পারে সেজন্য প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক পাহারা দেবে।

প্রশ্ন করে সেতুমন্ত্রী বলেন, তারা (বিএনপি) সন্ত্রাস করবে আর আমাদের কর্মীরা ললিপপ খাবে? তাদের কোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রম করতে দেয়া হবে না। হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিআরটিসির বাস পুড়িয়েছেন, আর যদি আগুন নিয়ে আসেন, সন্ত্রাস করেন, জনগনকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে। আমরা মামলা করব।

বিএনপির প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, কোথায় টাকা! টাকা আসে, দুবাই থেকে। বস্তায় বস্তায় টাকা আসে। টাকা ওড়ে। ক্ষমতায় না থাকলেও টাকার অভাব নাই। ওবায়দুল কাদের আরও বলেন, আগুন নিয়ে শুরু হয়ে গেছে। খেলা হবে। আন্দোলবে হবে, নির্বাচনে হবে, ডিসেম্বরে হবে, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আক্রমণ করলে পালটা আক্রমণ হবে কিনা সময় বলে দেবে।’ ১০ ডিসেম্বর আওয়ামী লীগ সারাদেশে সতর্ক পাহারায় থাকবে বলেও জানান সেতুমন্ত্রী কাদের।