অবসরের ইঙ্গিত মুলারের

Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক : পরপর দুই বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল জার্মানি। শেষ ম্যাচে কোস্টারিকাকে ৪-২ গোলে হারিয়েও শেষ ষোলো নিশ্চিত করতে পারেনি চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিদায়ের পর অবসরের ইঙ্গিত দিয়েছেন তারকা ফুটবলার থমাস মুলার। তিন ম্যাচে খেলেও এবার কোনো গোল করতে পারেননি তিনি।

মুলার জানেন না, জার্মানি দলে আবারও তার সুযোগ মিলবে কি না। তাই কোস্টারিকার বিপক্ষে ম্যাচকে আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ ভেবে সমর্থকদের উদ্দেশ্যে আবেগঘন বার্তা দেন এই ফরোয়ার্ড।

তিনি বলেন, ‘জার্মানির হয়ে এটাই যদি আমার শেষ ম্যাচ হয়, তাহলে জার্মান সমর্থকদের কিছু কথা বলতে চাই; এটা ছিল অসাধারণ আনন্দের। আমরা একসঙ্গে চমৎকার মুহূর্ত ভাগাভাগি করে নিয়েছি। আপনাদের অনেক ধন্যবাদ। আমি সবসময় চেষ্টা করেছি মাঠে হৃদয় দিয়ে খেলার। কখনও তাতে আনন্দের অশ্রু ছিল, কখনও বা বেদনার। আমি পুরোটাই ভালোবেসে করেছি। আমার এখন অন্য সবকিছু নিয়ে ভাবার প্রয়োজন। ’

জার্মানির হয়ে ২০১০ সালে অভিষেক হয় মুলারের। ১২ বছরের ক্যারিয়ারে ১২১ ম্যাচ খেলে ৪৪ গোল করেন এই ফরোয়ার্ড। জার্মানির হয়ে ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ দারুণ কেটেছে তার। দুটো আসরেই পাঁচটি করে গোল করেন তিনি। প্রথমটিতে গোল্ডেন বুট ও দ্বিতীয়টিতে জেতেন বিশ্বকাপ শিরোপা। তবে পরের দুই আসরে মুদ্রার উল্টোপিঠই দেখলেন ৩৩ বছর বয়সি মুলার।