জন্মদিনে রুনা লায়লাকে রেড কার্পেট সংবর্ধনা

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : বরেণ্য সংগীতশিল্পী রুনা লায়লার ৭০তম জন্মদিনে (১৭ নভেম্বর) চ্যানেল আইয়ের বিশেষ তারকাকথনে অংশ নিয়েছেন। এ সময় চ্যানেল আই-এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে লাল গালিচা সংবর্ধনার মাধ্যমে তাকে স্টুডিওতে নেওয়া হয়।

এ সময় তার সাফল্যগাঁথা নিয়ে একটি নতুন গান রুনা লায়লার প্রতি বিশেষ সম্মান জ্ঞাপন করে উপহার স্বরূপ তৈরি টিভি স্ক্রিনে পরিবেশর করা হয়। গানটি লিখেছেন হাসনাত করিম পিন্টু ও সুর করেছেন মনোয়োর হোসেন টুটুল।

গানটি গেয়েছেন তারই চার অনুসারী এই প্রজন্মের চার শিল্পী সেরাকণ্ঠের মুকুটজয়ী কোনাল ও ঝিলিক, মেজবাহ বাপ্পী এবং তরিক মৃধা। প্রায় ঘণ্ঠাব্যাপী সেরাকণ্ঠের চার শিল্পীর সঙ্গে বিভিন্ন স্বরণীয় মূহুর্তের কথোপকথনে মেতে ছিলেন বরেণ্য এই শিল্পী।

কথোপকথনের এক পর্যায়ে শাইখ সিরাজও অংশ নেন। স্টুডিওতে কেক কেটে এবং রুনা লায়লার হাতে ক্রেস্ট তুলে দিয়ে বরেণ্য এ শিল্পীর জন্মদিন উদযাপন করা হয়। তারকাকথন উপস্থাপনা করেছেন সাফি আহমেদ এবং সাথি এবং প্রযোজনায় অনন্য রুমা।

প্রসঙ্গত, সংগীতশিল্পী রুনা লায়লা ১৯৫২ সালে আজকর এই দিনে সিলেটে জন্মগ্রহণ করেন। বাবা সৈয়দ মোহাম্মদ এমদাদ আলী ছিলেন সরকারি কর্মকর্তা এবং মা আনিতা সেন ওরফে আমেনা লায়লা ছিলেন সংগীতশিল্পী। তার মামা সুবীর সেন ভারতের বিখ্যাত সংগীতশিল্পী।

দীর্ঘ সংগীত জীবনে রুনা লায়লা ১৮টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান গেয়েছেন। স্বাধীনতা পদকসহ বহুবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।