লালবাগ কেল্লায় টিকটক করায় নিষেধাজ্ঞা

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার: সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের প্রতি দিনদিন মানুষের আসক্তি বাড়ছে। কেউ ঘরে বসে, কেউ আবার বাইরে বসে করে থাকেন টিকটক। টিকটকের নেশায় মত্ত তরুণ-তরুণীদের মধ্যে এ নিয়ে দ্বন্দ্ব-সংঘাতে জড়িয়ে পড়ার ঘটনাও আছে। আছে টিকটকের ফাঁকে ফেলে বিদেশে পাচারের ঘটনাও। সম্প্রতি রাজধানীর ঐতিহ্যবাহী লালবাগ কেল্লায় দর্শনার্থীদের সঙ্গে টিকটকারদের বাকবিতণ্ডার ঘটনাকে কেন্দ্র করে সেখানে টিকটকের ভিডিও করায় নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ।

রোববার (১৩ নভেম্বর) এই নিষিদ্ধের ঘোষণা দেয় লালবাগ কেল্লা কর্তৃপক্ষ। লালবাগ কেল্লার সহকারী তত্ত্বাবধায়ক তানজিলুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। এই কর্মকর্তা বলেন, ‘কেল্লায় দর্শনার্থীদের অসুবিধা করে অনেকে টিকটকের জন্য ভিডিও করছিলেন। তাদের অনেককে দর্শনার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়াতে দেখা যায়। এ কারণে আমরা কেল্লার ভেতরে টিকটক ভিডিও বন্ধ করতে বলেছি।’

নির্দেশ ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। তরুণ-তরুণীরা টিকটক-লাইকিসহ বিতর্কিত অ্যাপগুলোর মাধ্যমে অপসংস্কৃতি অনুসরণ করে তৈরি করছেন ভিডিও। যাতে সহিংস ও কুরুচিপূর্ণ আধেয় থাকে। বিভিন্ন মহল থেকে এসব ভিডিও বিরোধিতা করা হচ্ছে।