বিচারপতি মানিকের ওপর হামলার তীব্র নিন্দা বিশিষ্টজনের

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার নিন্দা জানিয়েছেন বিশিষ্টজনেরা। শুক্রবার (৪ নভেম্বর) নাসির উদ্দীন ইউসুফের সই করা বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গণতন্ত্র পুনরুদ্ধারের নামে বিরোধী রাজনৈতিক দলের ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই। যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক অপশক্তির যোগসাজশে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি এই আন্দোলনকারীদের মূল লক্ষ্য। বিবৃতিদাতারা সোচ্চার কণ্ঠে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করছেন।

এতে বলা হয়, মুখে গণতন্ত্রের কথা বললেও চিহ্নিত হামলাকারীরা যে প্রকৃতপক্ষে গণতন্ত্র এবং ভিন্নমতকে ধারণ করে না, এ সত্য নতুন করে আবার প্রমাণিত হলো। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের নামে কার্যত এই আন্দোলন মুক্তিযুদ্ধ ও মুক্তবুদ্ধিবিরোধী একটি অপকৌশল।

বিবৃতিতে গ্রেফতারকৃত হামলাকারীদের দ্রুত বিচারিক আদালতে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের পাশাপাশি দেশবাসীকে যেকোনও ধরনের নৈরাজ্য সৃষ্টির বিরুদ্ধে সচেতন ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

বিবৃতিদাতারা হলেন—হাসান ইমাম, অনুপম সেন, সারওয়ার আলী, আবেদ খান, নাসির উদ্দীন ইউসুফ, শাহরিয়ার কবীর, মুনতাসীর মামুন, মুহাম্মদ সামাদ, গোলাম কুদ্দুছ, কাজী মুকুল ও আহকামউল্লাহ।