চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’ সিনেমার শুটিং শুরু

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার: জনপ্রিয় নাট্যকার ও নির্মাতা চয়নিকা চৌধুরী। তার দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’। আজ (২ নভেম্বর) থেকে সিলেটে এর শুটিং শুরু হয়েছে। এই সিনেমায় প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছেন নব্বই দশকের জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ ও চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী।

সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার। বুধবার (২ নভেম্বর) নির্মাতা চয়নিকা চৌধুরী নিজেই এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ সকাল থেকে সিলেট শহর থেকে একটু দূরে আমরা ‘প্রহেলিকা’সিনেমার শুটিং শুরু করেছি। শুটিংয়ে অংশ নিয়েছেন মাহফুজ আহমেদ, শবনম বুবলী ও এ কে আজাদ সেতু। এখানে শুটিং চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। এরপর ঢাকায় ফিরে আমরা সবাই মিলে অন্য আরেকটি শুটিং স্পটে যাব। সব মিলিয়ে টানা শুটিং করে ছবিটির কাজ শেষ করতে চাই।

মাহফুজ-বুবলী পর্দায় জুটি হয়ে আসছেন এ ঘোষণা এসেছে গত এপ্রিলে। এরপর সিনেমার শুটিংয়ের প্রস্তুতি, চিত্রনাট্য ও প্রি-প্রোডাকশন নিয়ে ব্যস্ততায় কেটেছে নির্মাতার।

গত সপ্তাহে নিজে লোকেশনে ঘুরে এসে নিশ্চিত করেছেন যে সিলেটেই হবে প্রহেলিকার শুটিং। সে অনুযায়ী গতকাল সিলেটের উদ্দেশে ঢাকা ছেড়েছেন চয়নিকা চৌধুরী ও তার পুরো টিম। যাত্রা শুরু করে ফেসবুকে চয়নিকা চৌধুরী লেখেন, ‘স্বপ্ন হলো সত্যি, যাই তাহলে, প্রার্থনায় রাখবেন।’

এ সিনেমার কাজের মধ্য দিয়ে দীর্ঘদিন পর শুটিংয়ে ফিরছেন অভিনেতা মাহফুজ হমেদ। তিনি সর্বশেষ অভিনয় করছিলেন ২০১৮ সালে ‘সাড়ে তিন খানা চিঠি’ নামে এক ঘণ্টার নাটকে। এর আগে বেশ কিছু সিনেমায় তিনি কাজ করেছেন। এর মধ্যে ‘লাল সআবুজ’ ও ‘জিরো ডিগ্রি’সিনেমা দিয়ে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন দর্শকপ্রিয় অভিনেতা মাহফুজ।

অন্যদিকে শাকিবের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের নানান গুঞ্জনে ভাসছেন বুবলী। এরই মাঝে শুটিং করেছেন ‘চাদর’ সিনেমার। আজ শুরু করছেন প্রহেলিকা। শুটিং শেষ না হওয়া পর্যন্ত সিলেটেই থাকবেন তিনি।