আইএসও সনদ পেলো অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের প্রথম স্কুল হিসেবে আইএসও সনদ (২১০০১:২০১৮) পেলো অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল। শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিস্থ স্কুলের ডঃ কুদরত-ই-খুদা মিলনায়তনে এক বর্ণ্যাঢ্য অনুষ্ঠানে এ সনদ হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সাংসদ শফিউল ইসলাম মহিউদ্দিন।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. মোঃ নুরুন নবীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর অবঃ জেঃ আব্দুর রহমান (ওএসপি,এনডিসি,পিএসসি)। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক তুবা আরবাব, প্রধান নির্বাহী কর্মকর্তা আবু কায়েস জাহাদী, আইএসও প্রতিনিধি শ্যামল কান্তি ঘোষ, ক্যামব্রিজ ইউনিভার্সিটির কান্ট্রি ম্যানেজার কাজী নাহিয়ান, কান্ট্রি ম্যানেজার শাহিন রেজা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, দিনদিন বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে। বাংলাদেশ থেকে শিক্ষার্থীরা পড়াশোনা শেষ করে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের মুখ উজ্জল করেছে। ইংলিশ মিডিয়াম স্কুল হিসেবে বাংলাদেশের প্রথম আইএসও সনদ অর্জন করায় অভিনন্দন জানান তিনি। অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এর আইএসও সনদ প্রাপ্তি বিশ্ব দরবারে বাংলাদেশকে সুপরিচিত করবে। ভবিষ্যতে এ প্রতিষ্ঠান আরো উত্তরোত্তর ভালো করবে বলে আশাবাদ ব্যক্ত করেন এই রাজনীতিক।

বিশেষ অতিথির বক্তব্যে মেজর অবঃ জেঃ আব্দুর রহমান (ওএসপি,এনডিসি,পিএসসি) বলেন, ইংলিশ মিডিয়াম স্কুলের মধ্যে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলটি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের স্মারক বহন করছে। আইএসও সনদ অর্জন তার উৎকৃষ্ট উদাহরন বলে মন্তব্য করেন তিনি।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক তুবা আরবাব বলেন, স্কুলের শিক্ষার পরিবেশ, শিক্ষকদের উন্নত পাঠদান আর শিক্ষার্থী ও অভিভাবকদের অকৃত্রিম সহযোগিতায় আইএসও সনদ অর্জন করা সম্ভব হয়েছে।

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড.মোঃ নুরুন নবী বলেন, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষের দৃঢ় আদর্শ এবং সামগ্রিক দূরদর্শিতাই প্রতিষ্ঠানটির এই অবিস্মরনীয় মাইলফলক অর্জিত হয়েছে। আমাদের প্রতিষ্ঠানের নিয়মানুবর্তিতা, শিক্ষক অভিভাবকদের সহযোগিতাও এ সাফল্য অর্জনে বিরাট ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে আইএসও সনদ অর্জন করায় অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু কায়েস জাহাদী স্কুলের শিক্ষক শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রসঙ্গত, রাজধানীর ধানমন্ডিতে ১৯৮৭ সালে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলটি প্রতিষ্ঠিত হয়। শিক্ষা প্রতিষ্ঠান ব্যাবস্থাপনা পদ্ধতিতে বিশেষায়িত মানোন্নয়ন সুনিশ্চিত করায় এ সনদ অর্জন করে প্রতিষ্ঠানটি। আইএসও আন্তর্জাতিক মান নির্ধারণী সংস্থার একটি মাপকঠি।