নানা মুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার: রেলপথ মন্ত্রী

Print Friendly, PDF & Email

জেলা প্রতিনিধি : পঞ্চগড়ে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, গ্রামের মানুষের কাছে শহরের সুযোগ সুবিধা পৌঁছে দিতে নানা মুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে সরকার।

তিনি শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজিত সমগ্র দেশে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের আওতায় রুরাল ওয়াটার সাপ্লাই স্কিমের নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে এক মতবিনিময়সভা এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিভিন্ন শ্রেণী ও গোষ্ঠীর মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা স্বল্প আয়ের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা, জনগণ কিভাবে স্বাবলম্বী হয় ও গরীব-দুঃখী মানুষ কি ভাবে সুখে থাকতে পারে সেই পরিকল্পনা নিয়ে রাষ্ট্র পরিচালনা করে যাচ্ছে বর্তমান সরকার।’

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সায়হান আলী, প্রকৗেশলী ননি গোপাল সিংহ প্রমুখ বক্তব্য রাখেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে জনস্বাস্থ্য প্রকৗেশল অধিদপ্তরের তত্ত্বাবধায়নে প্রায় আড়াই কোটি টাকা ব্যায়ে পাইপ লাইনের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের কাজ করা হচ্ছে। প্রকল্পটির কাজ ২০২৩ সালের জুনে শেষ হবার কথা রয়েছে। প্রকল্পের কাজ শেষ হলে বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের প্রায় ৪০০ পরিবারের মাঝে সুপেয় ও নিরাপদ পানি সরবরাহ করা যাবে।