বিশেষ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের সনদ জমার নির্দেশ

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কশিট জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। আগামী ২১ আগস্টের মধ্যে প্রার্থীদের এই সকল তাগজপত্র জমা দিতে হবে।

গত সোমবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বিজ্ঞপ্তিটি বুধবার (১০ আগস্ট) এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এনটিআরসিএ’র পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান এতে স্বাক্ষর করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এনটিআরসিএ কার্যালয় হতে গত ৬ ফেব্রুয়ারি প্রকাশিত বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২২ এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত সহকারী শিক্ষক (বাংলা), সহকারী শিক্ষক (ইংরেজি), সহকারি শিক্ষক (ভৌত বিজ্ঞান), সহকারি শিক্ষক (জীব বিজ্ঞান), সহকারি শিক্ষক (পদার্থ বিজ্ঞান), সহকারি শিক্ষক (রসায়ন), প্রদর্শক (পদার্থ, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিজ্ঞান), সহকারী শিক্ষক (ইসলাম শিক্ষা) এবং সহকারী মৌলভী পদে প্রার্থীগণের নিয়োগ যোগ্যতা যাচাই এর লক্ষ্যে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কশীট যাচাই করা প্রয়োজন।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগণকে নিম্নোক্ত ছক মোতাবেক তথ্যসহ নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কশিটের সত্যায়িত অনুলিপি আবশ্যিকভাবে আগামী ২১ আগস্টের মধ্যে সরাসরি (হাতে হাতে) এনটিআরসিএ’র কার্যালয়ে জমা প্রদানের জন্য অনুরোধ করা হলো।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘নির্ধারিত তারিখের মধ্যে যে সকল প্রার্থী উল্লিখিত সনদ ও মার্কশিটের সত্যায়িত ফটোকপি এবং ছকে চাহিদাকৃত তথ্য প্রেরণে ব্যর্থ হবেন তাদের নিয়োগ সুপারিশের জন্য মনোনীত করা হবে না।’