গৃহবধূকে অপহরণের মামলায় আসামির যাবজ্জীবন

Print Friendly, PDF & Email

জেলা প্রতিনিধি : ২১ বছর আগে রংপুরের মিঠাপুকুরের গৃহবধূ সেলিনা বেগমকে অপহরণ ও গুমের মামলার আসামি মাজাহারুল ইসলাম জুয়েলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৭ আগস্ট) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক মোস্তফা কামাল এ রায় দেন। আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত। অন্যদিকে অপহরণের শিকার গৃহবধূকে ২১ বছরেও উদ্ধার করতে পারেনি পুলিশ।

মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ৭ অক্টোবর মিঠাপুকুর উপজেলার সুলতানপুর গ্রামের মজনু মিয়ার স্ত্রী সেলিনা বেগমকে একই গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মাজহারুল ইসলাম জুয়েল অস্ত্রের মুখে অপহরণ করে। এ ঘটনায় পরের দিন ৮ অক্টোবর তারিখে মজনু মিয়া বাদী হয়ে মিঠাপুকুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আসামি জুয়েলের নামে চার্জশিট দাখিল করে। কিন্তু ভিকটিম সেলিনা বেগমকে পুলিশ উদ্ধার করতে পারেনি। মামলায় ১০ জনের সাক্ষী ও জেরা শেষে আসামি মাজহারুল ইসলাম জুয়েলকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি রফিক হাসনাইন অ্যাডভোকেট জানান, দীর্ঘ সময় পর বিচার সম্পন্ন হলেও ভিকটিমকে দীর্ঘ ২১ বছরেও উদ্ধার করা যায়নি। তারপরেও আসামি জুয়েলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলে জানান তিনি।