রিকশার গ্যারেজে আগুন, দগ্ধ ৮ জন বার্ন ইনস্টিটিউটে

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরা কামারপাড়া এলাকায় একটি রিকশার গ্যারেজ সংলগ্ন ভাঙারি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ৮জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। চিকিৎসকরা জানিয়েছেন দগ্ধ সবার অবস্থাই আশঙ্কাজনক।

শনিবার (৬ আগস্ট) উত্তরা কামারপাড়া রাজাবাড়ি এলাকার একই শেডের নিচে ভাঙারি দোকান ও রিকশার গ্যারেজে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ভর্তি দগ্ধরা হলেন- রিকশাচালক মিজান (৩৫), মো. আলম (২৩), শাহীন (২৫), নূর হোসেন (৫০), শফিকুল (২৫), আলামিন (৩৫), মাসুম (৩৮) ও গ্যারেজ মালিক গাজী (৪০)।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার আজাদ জানান, দুপুরের দিকে কামারপাড়া এলাকায় একটি ভাঙারি দোকানে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে সেখানে দুইটি ইউনিট পাঠানো হয়। নিয়ন্ত্রণে কাজ করছিল আমাদের ইউনিটগুলো। কিছুক্ষণ পরেই আগুন নিভে যায়।

এদিকে শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি জানান, কামারপাড়া এলাকায় একই ছাউনির নিচে রিক্সার গ্যারেজ ও ভাঙারি দোকান। সেই দোকানে পরিত্যক্ত পারফিউমের কিছু বোতল কোনো কারণে আগুনের স্পর্শ পেলে সেখান থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, এ ঘটনায় বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৮ জন ছাড়াও আরও কয়েকজনের দগ্ধ হয়েছে বলে জানতে পেরেছি।

শেখ হাসিনা ও জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক আইউব হোসেন জানান, দগ্ধ সবার অবস্থাই আশঙ্কাজনক। এদের মধ্যে একজনের সর্বোচ্চ পুড়েছে ৯৫ শতাংশ।

তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, ওই ভাঙারি দোকানে অগ্নিকাণ্ডে বেশ কয়েকজন দগ্ধ হয়েছি বলে জানতে পেরেছি।