বাংলাদেশ দলে চোটের ধাক্কা, ডাক পড়লো নাঈম-এবাদতের

Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক : নুরুল হাসান সোহানের পর লিটন দাসও ছিটকে গেছেন জিম্বাবুয়ে সফর থেকে। পেসার শরিফুল ইসলামকেও শেষ দিকে খুঁড়িয়ে খুঁড়িয়ে বোলিং করতে দেখা গেছে। সব মিলিয়ে চোটজর্জর বাংলাদেশ। এই অবস্থায় নতুন করে দুই ক্রিকেটারকে ওয়ানডে দলের সঙ্গে যুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পেসার এবাদত হোসেনের সঙ্গে আছেন ওপেনার নাঈম শেখ।

শনিবার (৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। আজই হারারের উদ্দেশে যাত্রা করবেন দুই ক্রিকেটার। রোববার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে শুরু হবে। ওই ম্যাচে নাঈম-এবাদতের খেলার সম্ভাবনা খুব একটা নেই।

নতুন করে দুই ক্রিকেটারকে যুক্ত করার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমরা নতুন করে নাঈম শেখ ও এবাদত হোসেনকে অন্তর্ভুক্ত করেছি। যেহেতু লিটন ইতিমধ্যে সিরিজ থেকে ছিটকে গেছে। লিটনের জায়গায় আমরা নাঈম শেখকে নিয়েছি। শরিফুলও ইনজুরিতে পড়েছে। শরিফুলের ইনজুরি গুরুতর না হলেও ঝুঁকি এড়াতে আমরা এবাদতকে অন্তর্ভুক্ত করেছি।’

ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দলেও সুযোগ পেয়েছিলেন এবাদত। কিন্তু ম্যাচ খেলার সুযোগ হয়নি। অন্যদিকে স্ট্রাইকরেট নিয়ে সমালোচনায় বাদ পড়েছিলেন নাঈম। চলতি বছর মার্চে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে দুই ম্যাচ খেলে তার সংগ্রহ ১ রান।