এবার ইতালিতে দি মারিয়া

Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক : প্যারিস সেন্ত জার্মেইয়ের সঙ্গে চুক্তি শেষ ঘোষণার পর থেকেই শোনা যাচ্ছিল জুভেন্টাসে নতুন ঠিকানা গড়তে যাচ্ছেন আনহেল দি মারিয়া। হলোও তাই। আর্জেন্টাইন তারকা নাম লেখালেন ইতালিয়ান ক্লাবটিতে।

তাতে ইউরোপের শীর্ষ লিগের প্রায় সবক’টিতে খেলার স্বাদ নেওয়া হচ্ছে তার। জন্মস্থান আর্জেন্টিনার রোজারিও সেন্ট্রাল থেকে ইউরোপে পাড়ি জমান ২০০৭ সালে। তখন থেকে এই অঞ্চলেই নিজের নাম ছড়িয়ে চলেছেন দি মারিয়া। শুরুটা হয়েছিল পর্তুগালের ক্লাব বেনফিকা দিয়ে। এরপর স্পেন, ইংল্যান্ড ও ফ্রান্স মাতিয়ে এবার ইতালিতে আর্জেন্টাইন উইঙ্গার।

পর্তুগালের বেনফিকা থেকে ২০১০ সালে তিনি নাম লেখান স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে। সেখানে চার বছরের ক্যারিয়ার শেষ করে পাড়ি জমান ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেডে। প্রিমিয়ার লিগে অবশ্য এক বছরের বেশি থাকা হয়নি। ২০১৫ সালে চলে যান ফ্রান্সের জায়ান্ট প্যারিস সেন্ত জার্মেইয়ে। এবারের গ্রীষ্মের দলবদলের আগ পর্যন্ত প্যারিসেই ছিলেন। এবার ইতালিতে ঠিকানা গড়লেন আরেক ইউরোপিয়ান পাওয়ার হাউজ জুভেন্টাসে।

তুরিনের ক্লাবের সঙ্গে এক বছরের চুক্তি করেছেন দি মারিয়া। পিএসজির সাত বছরের ক্যারিয়ার শেষে ফ্রি ট্রান্সফারে যোগ দিয়েছেন জুভেন্টাসে। প্যারিস ছাড়ার আগে পার্ক ডু প্রিন্সেসে জিতেছেন পাঁচটি লিগ ওয়ানের শিরোপা। যদিও চ্যাম্পিয়নস ট্রফি অধরাই থেকে গেছে।