মাদক মামলায় দম্পতির যাবজ্জীবন

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : রাজধানীর মিরপুর মডেল থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় সম্রাট উজ্জল ওরফে উত্তম সাহা ও তার স্ত্রী রত্মার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। বুধবার (২৯ জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন।

রায়ে তারা ছাড়াও রিপন নামে এক ব্যক্তিকে ৬ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুর রহমান এসব তথ্য জানান। মাহবুবুর রহমান বলেন, ‘মামলায় দণ্ডপ্রাপ্ত তিন আসামি পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন।’

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুলাই বিকালে মাদকবিরোধী অভিযানে মিরপুর থানা এলাকায় বেগম রোকেয়া স্মরণীর অনামিকা কনকর্ড টাওয়ারের সামনে থেকে চারশ’ পিস ইয়াবাসহ রিপনকে আটক করে ডিবি পুলিশ। তার দেওয়া তথ্য মতে, উজ্জ্বলের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। অভিযানে ১৯ হাজার ৬০০ পিস ইয়াবা এবং ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। উজ্জ্বলের স্ত্রী রত্মাকে আটক করে ডিবি পুলিশ।

এ ঘটনায় মিরপুর জোনাল টিমের উপপরিদর্শক (নিরস্ত্র) রফিকুজ্জামান মিঞা ওই দিন মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরেই ১ অক্টোবর ৩ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন মিরপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম।