চলচ্চিত্র শিল্পীদের সংযত হওয়ার আহ্বান ইলিয়াস কাঞ্চনের

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : জায়েদ খান ও ওমর সানির ঘটনায় কয়েকদিন ধরে উত্তাল চলচ্চিত্রপাড়া। গত তিনদিনের বিভিন্ন আলোচনা-সমালোচনা কিন্তু চলমান এখনো। তবে এসব দ্বন্দ্ব নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন। একইসঙ্গে শিল্পীদের সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৪ জুন) রাতে রাজধানীর একটি হোটেলে ‘তালাশ’ সিনেমার মুক্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন।

তিনি বলেন, ‌‘আপনারা হয়তো জানেন আমি কথা দিলে কথা রাখার চেষ্টা করি। এই পর্যন্ত আমি তাই করে আসছি। সম্প্রতি অনন্ত জলিলের একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে একটা স্লোগান দিয়েছিলাম আজ থেকে আমার সবাই বলবো আমাদের সিনেমা। অনন্ত বানিয়েছে বলে সিনেমা শুধু তার একার নয়, কিংবা এই তালাশ শুধু যারা বানিয়েছে, কাজ করেছে তাদের একার নয়। প্রতিটি সিনেমাই আমাদের। মন থেকে যদি এই স্লোগান গ্রহণ করতে পারি তাহলে একটা শুভ কামনা অন্তত জানাবো সবাই।

আর যদি সময় থাকে সেই সিনেমার টিমকে সাহায্য সহযোগিতা করবো। আমাদের সবাইকে সিনেমা, সিনেমাহল, দর্শকের দায় দায়িত্ব নিতে হবে। আশা করছি তাহলে সিনেমার আবারও সোনালী যুগ ফিরে আসবে।’

অনুষ্ঠান শেষে মৌসুমীকে নিয়ে ওমর সানি ও জায়েদ খানের চলমান দ্বন্দ্ব নিয়ে প্রশ্ন করা হলে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, ‘এই বিষয়ে আমি কিছু বলতে চাইছি না। শুধু একটা কথাই বলবো, সমস্ত চলচ্চিত্র কর্মী ও শিল্পীদের কাছে আমার অনুরোধ, চলা-ফেরা, কথাবার্তা ও আচার-আচরণে আপনারা সংযত হন।’

এর আগে রোববার (১২ জুন) ওমর সানি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে জায়েদ খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। তার দাবি, গত চার মাস ধরে জায়েদ খান তার স্ত্রী চিত্রনায়িকা মৌসুমীকে বিরক্ত করছেন। এই নিয়ে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। তবে এই অভিযোগের ব্যাপারে এখনো মুখ খুলেননি সমিতির সভাপতি বা কার্যকরী কমিটির কোনো নেতা।