বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ সমাবেশ শেষে কর্মসূচি ঘোষণা

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে বিজেপি নেতাদের অবমাননাকর মন্তব্যের ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে ধর্মভিত্তিক রাজনৈতিক দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ও ইসলামী ঐক্যজোটও বিক্ষোভ মিছিল করেছে। শুক্রবার (১০ জুন) বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে সংক্ষিপ্ত সমাবেশ করে ইসলামী আন্দোলন।

সমাবেশ শেষে যারা মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন, তাদের বিচার করা না হলে আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি দেয়ার ঘোষণা দেয়া হয়। গণমিছিলে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ রেজাউল করিম নেতৃত্ব দেবেন বলে জানানো হয়েছে।

সমাবেশ শেষে ইসলামী আন্দোলন বিক্ষোভ মিছিল করেছে। মিছিল শেষে তারা নাইটিঙ্গেল মোড়ের দিকে গেছে। সমাবেশে মহানবী (সা.)-কে অবমাননা করার ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব জানানোর দাবি জানানো হয়েছে।

বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর পল্টন মোড়ে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। নাইটিঙ্গেল মোড় এলাকায় ব্যারিকেড বসানো হয়েছে।

ভারতে বিজেপির সাবেক জাতীয় মুখপাত্র নূপুর শর্মা সম্প্রতি এক টেলিভিশন বিতর্কে হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। পরে বিজেপির দিল্লি শাখার সাবেক গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালেও মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর টুইট করেন। সমালোচনার মুখে নিজের বক্তব্য প্রত্যাহার করেন নূপুর। আর নিজের করা টুইট মুছে ফেলেন জিন্দাল।

এ ঘটনার পর নূপুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর জিন্দালকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। অবমাননাকর মন্তব্য করার প্রায় দুই সপ্তাহ পর নূপুরের বিরুদ্ধে মামলা হয়েছে।