সরকারের কারসাজিতে চালের দাম ঊর্ধ্বমুখী: মির্জা ফখরুল

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : সরকারের কারসাজিতে চালের দাম ঊর্ধ্বমুখী বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘এই সরকারের সমস্যা হলো, তারা সবকিছুর মধ্যে অবৈধ প্রফিট করতে চায়। খাদ্যকে জিম্মি করে তারা অবৈধ প্রফিট করতে চায়। এটা নতুন নয়, ১৯৭৪ সালে যে দুর্ভিক্ষ হয়েছিল তা খাদ্য সংকটে নয় আওয়ামী লীগের সরকারের দুর্নীতি লুটপাটের কারণেই হয়েছিল। একইভাবে এখন খাদ্যশস্য জিম্মি করে কৃত্রিম সংকট তৈরি করে সরকার জনগণের ভোগান্তি সৃষ্টি করছে।’

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে রাজধানীর বাসাবো বৌদ্ধ মন্দির এলাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আহত ছাত্রদল নেতা সাহাবুদ্দিন সিহাবের সঙ্গে সাক্ষাৎ করেন মির্জা ফখরুল। এসময় তিনি তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। হাসপাতাল থেকে বের হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রতিষ্ঠার পর থেকেই আওয়ামী লীগ সন্ত্রাসের মাধ্যমে তাদের রাজনীতি প্রতিষ্ঠা করছে। মানুষ যখন এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে, তখন ছাত্রলীগ অত্যন্ত পরিকল্পিতভাবে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ভয়াবহ আক্রমণ ও হত্যার উদ্দেশ্যে হামলা করেছে। ৫০ জনের বেশি নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

তিনি বলেন, এর মাধ্যমে প্রমাণ হলো আওয়ামী লীগ জনগণের ভালোবাসা দিয়ে নয়, তারা সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতা ধরে রাখতে চায়।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ আবারও আগামীতে তাদের মতো করে একটি নির্বাচন দিয়ে পার পেতে চাইছে। কিন্তু জনগণ সেটা হতে দেবে না। আন্দোলনের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দাবি আদায়ে করা হবে।

এসময় বিএনপির কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।