০৬০৮ ব্যাচের মিলন মেলা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক: গত ৬ ডিসেম্বর শুক্রবার ছিলো বন্ধুত্বের দিন। ঢাকার পার্শ্ব ঘেষা মনোরম পরিবেশে আলাদিন পার্ক এন্ড রিসোর্টে সারাদিন ব্যাপি হয়ে গেলো গ্রান্ড গেট টুগেদার ২০১৯। যা এসএসসি ২০০৬ ও এইচএসসি ২০০৮ সমমান পরীক্ষার্থী বন্ধুদের নিয়ে সারা বাংলাদেশ থেকে আগত ৪০০ জন বন্ধুদের আয়োজন করেছে ‘দ্য স্টার্ক ০৬০৮’ নামের একটি ফেইসবুক ভিত্তিক বন্ধুত্বময় সামাজিক গ্রুপ।

অনুষ্ঠান চলে সকাল ৯ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। সমমনা বন্ধুদের পেয়ে বন্ধুরা মেতে উঠে আনন্দ উল্লাসে। ফিরে যায় দূরন্ত কৈশরে। বাচ্চামি আর দুষ্টামিতে লাফালাফি আর হৈচৈ করে সুইমিংফুল সহ বিভিন্ন স্থানে। ছেলেরা খেলাধুলায় মেতে উঠে ছোট্ট বেলার সেই মোড়গ লড়াই নিয়ে। মেয়েরা খেলায় মাতে বালিশ চেয়ার নামে। বন্ধুদের বাচ্চাদের জন্য আয়োজন করা হয় চকলেট দৌড়ের। হাসি আর আনন্দে মেতে উঠে প্রতিজন বন্ধু।

বন্ধু বন্ধু কাছাকাছি এসে একত্রিত হয়ে এগিয়ে যেতে চায় বিশাল লক্ষ্য ও স্বপ্ন নিয়ে। সামাজিক ও মানবিক কাজ করার প্রত্যয়ে গঠন করেছে তারা ‘০৬০৮ ফাউন্ডেশন’ (www.0608foundation.org) যার মাধ্যমে বন্ধুদের সাহায্যে যারা ইতোমধ্যেই ফ্রি মেডিক্যাল ক্যাম্প, বর্নাত্যদের ত্রান বিতরণ। বন্ধুর চিকিৎসায় সাহায্য, ডেঙ্গু ক্যাম্পেইন সহ বিভিন্ন আর্তমানবতামূলক কাজ করে যাচ্ছে “অদম্য০৬০৮” নামের পরিবারটি।

অনুষ্ঠানকে সহযোগিতা করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বন্ধুদের প্রতিষ্ঠানগুলো। বিভিন্ন পুরষ্কার ও সহযগিতায় গড়ে তুলেছিলো আনন্দঘন উল্লাসিত মুহূর্ত। টাইটেল স্পন্সর ছিলো জিয়াউল হক জিয়ার ‘জে,এস ইন্টারন্যাশনাল’ অন্যান্য স্পন্সর ছিলো ‘মগ উপহার দিয়েছে, মোল্লা এন্টারপ্রাইজ। চাবির রিং দিয়েছে, এথার আরকিটেক। হাতের ব্যাস ব্রান্ড দিয়েছে, আরএইচআর ইঞ্জিনিয়ারিং সল্যুশনস ।’ এছাড়াও পানি সরবরাহ করেছে ‘সোহাগ পরিবহন’, সকালের নাস্তা ও নুডুলস নিয়ে হাজির হয়েছিলো ‘প্রাণ’।

শেষ বিকেলে সবার জন্য ছিলো বিশেষ জমকালো অনুষ্ঠান। যাতে অংশগ্রহন করেছে দুটি ব্যান্ড দল। সেখানে পারফর্ম করে সোশ্যাল সার্কাস এবং ইছেলিস। এছাড়া সেখানে আরোও সংগীত ও নৃত্য পরিবেশন করেন ০৬০৮ এর বন্ধুরা। অনুষ্ঠানের শেষ মুহূর্তে বিশেষ আকর্ষণ হিসেবে ছিলো র‍্যাফেল ড্র।

অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে ছিলো সাব্বির আহমেদ, কাওয়াকিবি তন্বী, এমরান হোসেন ও ফাহমিদা হক তানমী।