বিএনপির কে কী করেন, তারও খোঁজ হচ্ছে: কাদের

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : চলমান শুদ্ধি অভিযানে মূলত ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা ধরা পড়লেও সামনে অন্যান্য দলের লোকজনও এর আওতায় আসবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেছেন, “নেত্রী ঘরেরটা শেষ করে পরকে ধরবেন। সব আসবে। সব অপরাধী ধরা পড়বে এই নেটে-জালে। সব অপকর্মকারীরা ধরা পড়বে।”

রবিবার চট্টগ্রাম নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম অঞ্চলের ছয়টি সাংগঠনিক জেলার প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “আমরা লোক দেখানো শুদ্ধি অভিযান করছি না। আমরা এ দেশে প্রমাণ করব, আমাদের নেত্রী শেখ হাসিনা প্রমাণ করবেন অপকর্মের বিরুদ্ধে তিনি কঠোর অবস্থানে আছেন।

“এ শুদ্ধি অভিযান শুধু আওয়ামী লীগের লোক নয়, বিএনপিরও কে কী করেন সবার খোঁজখবর নেওয়া হচ্ছে। কে কোথায় বসে কোন অপকর্ম করছেন, অপরাধ করছেন তার খোঁজ নেওয়া হচ্ছে, সময়মতো টের পাবেন, বুঝতে পারবেন।”

দলমত নির্বিশেষ সব অপকর্মকারীকে সাবধান হওয়ার পরামর্শ দিয়ে সরকারের এই মন্ত্রী বলেন, “চট্টগ্রামে বলে যাচ্ছি, হুঁশিয়ারি উচ্চারণ করছি- চিহ্নিত চাঁদাবাজরা সাবধান হয়ে যান, টেন্ডারবাজরা, ভূমিদস্যুরা, মাদক ব্যবসায়ীরা সাবধান হয়ে যান।

“শেখ হাসিনার আ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন। অ্যাকশান শুরু হয়ে গেছে। অপকর্ম করে করে কেউ পার পাবেন না।”

নিজের লোকদের ‘শায়েস্তা’ করার সৎসাহস শেখ হাসিনার আছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি নেতাদের জিজ্ঞেস করুন, একটা প্রমাণ দেখান দলের অপরাধীদের একজনেরও তারা শাস্তি দিয়েছেন কি না।”
চলমান ‘শুদ্ধি অভিযানের’ উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

“তারা বড় বড় কথা বলেন, তাদের সময়ে দেশ পর পর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। তাদের মুখে দুর্নীতির বিরুদ্ধে বক্তব্য ভূতের মুখে রাম নাম।”

সে সময়ের ‘লুটপাটের কেন্দ্র’ হাওয়া ভবন এদেশের মানুষ ভুলে যায়নি বলে মন্তব্য করেন কাদের।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে তিনি বলেন, “তত্ত্বাবধায়ক সরকার আমলে মুচলেকা দিয়ে রাজনীতি ছেড়ে দেবে বলে বিদেশ গিয়েছিল। ওয়ান ইলেভেনের পর বিদেশ থেকে বসে বসে ষড়যন্ত্রের গুটি চালছে। বাংলাদেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে।”

চট্টগ্রামে বিএনপি নেতা জামাল উদ্দিনকে অপহরণের পর হত্যার প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, “চট্টগ্রামের উদাহরণ দিয়ে বলছি বিএনপি অত্যাচার, নির্যাতন, খুনের যে লীলাখেলা বাংলাদেশে করেছে, তার একটারও বিচার হয়নি।”