রাখাইনে হামলায় দুই পুলিশ সদস্য নিহত

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : মিয়ানমারের উত্তরাঞ্চলের রাখাইন প্রদেশে দেশটির পুলিশের একটি ট্রাকে দূরনিয়ন্ত্রিত মাইনের বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে দেশটির পুলিশের দুই সদস্য নিহত ও আরো কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন।

শনিবার দেশটির তথ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে থাইল্যান্ডভিত্তিক মিয়ানমারের ইংরেজি দৈনিক দ্য ইরাবতি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ওই ট্রাক মংডু জেলা আদালত থেকে আসামিদের একটি গাড়িকে পাহাড়া দিয়ে বুথিডং শহরের দিকে নিয়ে যাওয়ার সময় আক্রান্ত হয়। বুথিডংয়ের কাছাকাছি পৌঁছাতেই রিমোট নিয়ন্ত্রিত মাইনের বিষ্ফোরণে পুলিশের ট্রাকটি ক্ষতিগ্রস্ত হয়।

দেশটির তথ্য মন্ত্রণালয় বলছে, ট্রাকটিতে পুলিশের ১৪ সদস্য ও আসামিদের গাড়িতে ১০ ছিলেন। স্থানীয় বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি দূর নিয়ন্ত্রিত বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ও ছোট অস্ত্র ব্যবহার করে এই হামলা চালিয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, হামলায় পুলিশের পাঁচ সদস্য ও দুই আসামি আহত হয়েছেন। তবে হামলায় আহত দুই পুলিশ সদস্য চিকিৎসাধীন অবস্থায় বুথিডং সামরিক হাসপাতালে মারা গেছেন। অন্যরা এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।