কাচের দুর্গা প্রতিমা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : শারদীয় পূজোয় ভক্তদের আকর্ষণ করতে মৌলভীবাজারে কয়েকটি পূজা মণ্ডপে ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে। এর মধ্যে আবাহন পূজা মণ্ডপে ২০ ফুট উচ্চতার কাচের প্রতিমা তৈরি করা হয়েছে। এটি এরই মধ্যে সাড়া ফেলেছে। অনেকে দেখতে আসছে ব্যতিক্রমী ও নান্দনিক এই প্রতিমা। আয়োজকরা জানিয়েছেন এটি দেশের প্রথম কাচের মূর্তি।

মৌলভীবাজার শহরের ফরেস্ট অফিস রোডে এই কাচের মূর্তির দুর্গা তৈরি করে পূজার আয়োজন করেছেন আবাহন পূজা মণ্ডপের সদস্যরা। দুই মাস একটানা কাজ করে এই মূর্তি তৈরি করেছেন কারিগররা। আয়োজকদের দাবি, কাচের প্রতিমা বাংলাদেশে এটিই প্রথম এবং লাখো দর্শনার্থীর সমাগম ঘটবে এখানে।

সিলেট থেকে এই মূর্তি দেখতে এসেছেন ভানু দেব। তিনি জানান, ব্যতিক্রমী ও নান্দনিক এই প্রতিমা আগে দেখিনি। খুবই ভালো লেগেছে ব্যতিক্রম এবং সৃষ্টিশীল। এই প্রথম কাচের প্রতিমা দেখলাম, অনেক ভালো লাগছে।

আবাহন পূজা মণ্ডপের পুলকেশ কর জানান, আমরা চেষ্টা করেছি একটু ব্যতিক্রম এবং সৃষ্টিশীল কিছু করতে। তার পাশাপাশি পূজাতে যারা আমাদের মণ্ডপে আসবেন তাদের আপ্যায়নের পাশাপাশি সার্বিক নিরাপত্তায় এবং শৃখলা রক্ষায় আমাদের স্বেচ্ছাসেবকরা কাজ করবে।

এ দিকে পূজার নিরাপত্তা নিশ্চিত করতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে জেলা পুলিশ। মৌলভীবাজার জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, এবারের দুর্গোপূজাকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে আমরা জেলা পুলিশের পক্ষ থেকে তিন ধাপে নিরাপত্তা প্রদান করব। কোনো ধরনের সমস্যা ছাড়াই শান্তিপূর্ণভাবে পূজো অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ বছর সর্বজনীন ও ব্যক্তিগতসহ জেলার ৭টি উপজেলায় মোট ৯৭৪ টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।