ভারতের গ্রাম লক্ষ্য করে পাকিস্তানের হামলা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আবারও যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে বলে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ এনেছে ভারত। রবিবার ভারতের বেশ কিছু গ্রাম লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ভারতীয় এক কর্মকর্তা জানিয়েছেন, রোববার জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় কামান ও হালকা অস্ত্র দিয়ে হামলা চালিয়ে পাকিস্তান। এই ঘটনায় ছয় বেসামরিক আহত হয়েছে। এদের মধ্যে ১২ বছর বয়সী এক শিশুও রয়েছে।

আহতদের মধ্যে তিন নারী ও ১২ বছর বয়সী ওই শিশুকে হাসপাতালে নেয়া হয়েছে। সামরিক বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, রোববার দুপুর ৩টা ১৫ মিনিটে নিয়ন্ত্রণ রেখার বালাকোট সেক্টরে গুলি ও বোমা বর্ষণ করেছে পাক সেনাবাহিনী।

এর জবাবে ভারতীয় সেনাবাহিনীও পাল্টা গুলি ছুড়তে থাকে। দু’পক্ষের মধ্যে দীর্ঘ সময় ধরে গুলি বিনিময় হয়েছে। তিনি আরও জানিয়েছেন, পাক সেনাবাহিনীর হামলায় ঠিক কতজন আহত হয়েছেন বা আঘাত পেয়েছেন তা এখনও নিশ্চিত নয়।

চলতি বছর নিয়ন্ত্রণ রেখায় দুই হাজারের বেশি বার পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে বলে অভিযোগ করে আসছে ভারত। পাক সেনাদের হামলায় এখন পর্যন্ত ভারতের ২১ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছে।