গুজরাটে বাস উল্টে নিহত ২১, আহত ৫০

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে বাস উল্টে অন্তত ২১ জন নিহত ও অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। সোমবার উত্তর গুজরাটের বনসকণ্ঠ নামক এলাকায় চলন্ত একিটি বাস উল্টে গেলে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি উদ্ধারকারীদের বরাতে জানিয়েছে, প্রবল বৃষ্টির কারণে রাস্তা পিচ্ছিল হওয়ায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ছবিতে দেখা গেছে, স্থানীয়ভাবে আম্বাজি-দান্তা নামে পরিচিত জাতীয় ওই মহাসড়ক থেকে বাসটি সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ করছে দুটি বুলডোজার।

স্থানীয় পুলিশ কর্মকর্তা অজিত রাজিয়ান বলেন, ‘বেসরকারি ওই বিলাসবহুল বাসটিতে মোট ৭০ জন যাত্রী ছিলেন। স্থানীয় সময় সন্ধ্যার পড়ই ত্রিশুলাঘাট নামক এলাকায় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় শোক জানিয়ে বলেন, ‘বনসকণ্ঠ থেকে ভয়ঙ্কর খবর। দুর্ঘটনায় অনেকের মৃত্যুর খবরে আমি খুবই শোকাহত। নিহতদের পরিবারের জন্য আমার সমবেদনা রইলো। আহতদের সবরকম সাহায্য করছে স্থানীয় প্রশাসন। দ্রুত সবার সুস্থতা কামনা করছি।’

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘গুজরাটের বনসকনণ্ঠে বাস দুর্ঘটনায় মৃত্যুর খবরে আমি শোকাহত। স্থানীয় ও রাজ্য প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।