টেলর-গ্র্যান্ডহোমের ঝড়ে নিউজিল্যান্ডের জয়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : রস টেলর ও কলিন ডি গ্র্যান্ডহোমের ঝোড়ো ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড।
পাল্লেকেলেতে রবিবার রাতে আগে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিসের ফিফটিতে শ্রীলঙ্কা করেছিল ৪ উইকেটে ১৭৪ রান। নিউজিল্যান্ড সেটি পেরিয়ে যায় তিন বল বাকি থাকতে।
টস জিতে ব্যাট করতে নেমে ৪১ রানের উদ্বোধনী জুটিতে শ্রীলঙ্কাকে ভালো সূচনা এনে দেন দুই কুশল- মেন্ডিস ও পেরেরা। পেরেরা (১১) ও তিনে নামা আভিসকা ভার্নান্দো (১০) অবশ্য ইনিংস বড় করতে পারেননি।
তৃতীয় উইকেটে ৬৩ রানের জুটি উপহার দেন মেন্ডিস ও নিরোশান ডিকভেলা। ৫৩ বলে ৮ চার ও ২ ছক্কায় মেন্ডিস ৭৯ করে ফিরলে ভাঙে জুটি।
রান আউট হওয়ার আগে ডিকভেলা করেন ৩৩ রান। শেষ দিকে দাসুন শানাকা ১২ বলে ১৭ ও ইসুরু উদানা ৩ বলে ১৫ রান করেন।
২০ রানে ২ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সেরা বোলার টিম সাউদি। ২২ রানে একটি উইকেট নেন মিচেল স্যান্টনার।
লক্ষ্য তাড়ায় শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ বলে লাসিথ মালিঙ্গার ইয়র্কারে বোল্ড হন কলিন মানরো।
আরেক ওপেনার মার্টিন গাপটিলও ফেরেন দ্রুতই। তিন নম্বরে নামা টিম সেইফির্টও বেশিক্ষণ টেকেননি। তখন ৭ ওভার ২ বলে নিউজিল্যান্ডের স্কোর ৩ উইকেটে ৩৯!
এরপরই ঝড় তোলেন টেলর ও গ্র্যান্ডহোম। চতুর্থ উইকেট জুটিতে এই দুজন মাত্র ৪৩ বলে যোগ করেন ৭৯ রান।
গ্র্যান্ডহোমকে ফিরিয়ে জুটি ভাঙেন মালিঙ্গা। এই উইকেট নিয়ে শহীদ আফ্রিদিকে (৯৮) ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেটের মালিক হয়ে যান শ্রীলঙ্কান পেসার (৯৯)।
২৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৪ রানের ইনিংসটি সাজান গ্র্যান্ডহোম। ২৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৮ রান করা টেলরকে থামান ওয়ানিন্দু হাসারাঙ্গা। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩১ রানের জুটিতে কিউইদের জয়ের বন্দরে পৌঁছে দেন ডার্ল মিচেল (২৫) ও স্যান্টনার (১৪)।
মালিঙ্গা চার ওভারে ২৩ রানে ও হাসারাঙ্গা ২১ রানে নেন ২টি করে উইকেট। তবে তাদের ছাপিয়ে যায় টেলর-গ্র্যান্ডহোমের ঝোড়ো ব্যাটিং। ম্যাচসেরা হন টেলর।
মঙ্গলবার ক্যান্ডিতে হবে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।