গাবতলীতে শেষদিনেও ঘরমুখো মানুষের ভিড়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : পবিত্র ঈদ উদযাপনের জন্য এখনো ছুটছে মানুষ নাড়ির টানে। রাজধানীর গাবতলীতে আপনজনদের সঙ্গে ঈদ করতে যাওয়া এসব মানুষদের ভিড় ক্রমেই বাড়ছে। শেষদিনেও ঘরে ফেরা মানুষের জনস্রোতে পরিণত হয়েছে গাবতলী বাস টার্মিনাল।
রবিবার সকাল থেকে লোকজনের আনাগোনা বাড়তে থাকে গাবতলী বাস টার্মিনালে। তবে গত তিন দিনের তুলনায় গাবতলীতে যাত্রীচাপ কিছুটা কম।
গাবতলী বাস টার্মিনাল থেকে মূলত উত্তরাঞ্চল রুটে চলাচলকারী মানুষের সংখ্যাই বেশি। কিন্তু গাবতলী থেকে যমুনা সেতু পর্যন্ত এই অংশে থেমে থেমে যানজট হচ্ছে বলে জানা গেছে। আবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে উত্তরবঙ্গের পথে যাওয়া মানুষরাও পড়ছেন ভোগান্তিতে। এসব কারণে গাড়ি যাওয়ার গতি যেমন কম, আবার গাড়ি ফেরতও আসছে কম। তাই বেশির ভাগ পরিবহন তাদের সিডিউল ঠিক রাখতে পারছে না।
হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারের কর্মকর্তা জানান, বিভিন্ন রুটে সিডিউল বাসকে সহায়তায় রিজার্ভ বাস রাখা হয়েছে। এদিকে, আজও দূলপাল্লার বাসের পাশাপাশি রাজধানীর আন্তঃনগর বাসগুলোতে অতিরিক্ত ভাড়া নিয়ে পাটুরিয়া পর্যন্ত যাওয়ার জন্য ছাড়তে দেখা গেছে। ট্রাক-পিক আপে করেও মানুষদের বাড়ির পথে যাত্রা করতে দেখা গেছে।