ইজারা মূল্য কমলো সরকারি হাট-বাজারের

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সরকারি হাট-বাজারের ইজারা মূল্য কমিয়েছে সরকার। গত ২০ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগ থেকে ‘সরকারি হাট-বাজারের ইজারা প্রদানের লক্ষ্যে মূল্য পুনর্নির্ধারণ’ করে পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়, সরকারি হাট-বাজারের ব্যবস্থাপনা, ইজারা পদ্ধতি এবং তা থেকে প্রাপ্ত আয় বণ্টন সম্পর্কিত নীতিমালা ২০১১ অনুযায়ী বিগত ৩ বছরের ইজারা মূল্যের গড় মূল্য সরকারি মূল্য হিসেবে নির্ধারিত ছিল।

এতে আরও বলা হয়, স্থানীয় সরকার বিভাগ থেকে ২০১৬ সালের ১ মার্চের পরিপত্রের মাধ্যমে বিগত ৩ বছরের ইজারা মূল্যের গড়ের সঙ্গে পৌর এলাকার ক্ষেত্রে অতিরিক্ত ২৫ শতাংশ এবং পৌর এলাকার বাইরের ক্ষেত্রে ১০ শতাংশ বৃদ্ধি করে হাট-বাজারের সরকারি মূল্য নির্ধারণ করা হয়। যা এখন বাতিল করা হলো।

এখন বিগত ৩ বছরের ইজারা মূল্যের গড়ের সঙ্গে অতিরিক্ত ৬ শতাংশ বৃদ্ধি করে হাট-বাজারের সরকারি মূল্য নির্ধারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে পরিপত্রে।

সব সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক, পৌরসভা মেয়র/প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে পরিপত্রের অনুলিপি পাঠানো হয়েছে।

Be the first to comment on "ইজারা মূল্য কমলো সরকারি হাট-বাজারের"

Leave a comment

Your email address will not be published.




13 − ten =