রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১৩ প্রতিষ্ঠান

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করতে সরকার এবার ৬টি ক্যাটাগরিতে ১৩টি শিল্প প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে।

গত ৮ ফেব্রুয়ারি ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৬’ এর জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করেছে শিল্প মন্ত্রণালয়।

‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার সংক্রান্ত নির্দেশনাবলী ২০১৩’ অনুযায়ী প্রতি বছর এই পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে ট্রফি বা ক্রেস্ট ও সম্মাননাপত্র দেয়া হয়।

পুরস্কারের জন্য মনোনীত প্রতিষ্ঠানগুলো হলো-

বৃহৎ শিল্প :
বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে নারায়ণগঞ্জের ফারিহা স্পিনিং মিলস লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পাচ্ছে কেরানীগঞ্জের স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড ও তৃতীয় পুরস্কার পাচ্ছে ময়মনসিংহের এনভয় টেক্সটাইলস লিমিটেড।

মাঝারি শিল্প :
মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম কুষ্টিয়ার বিসিক শিল্প নগরীর বিআরবি পলিমার লিমিটেড, দ্বিতীয় গাজীপুরের চিটাগাং ডেনিম মিলস লিমিটেড ও তৃতীয় সাভারের বসুমতি ডিস্ট্রিবিউশন লিমিটেড।

ক্ষুদ্র শিল্প :
ক্ষুদ্র শিল্পে ময়মনসিংহের ভালুকার রানার অটোমোবাইল লিমিটেড প্রথম, গাজীপুরের অকো-টেক্স লিমিটেড দ্বিতীয় ও সিলেট দক্ষিণ সুরমার মেসার্স আবুল ইন্ডাস্ট্রিজ তৃতীয় পুরস্কার পাচ্ছে।

মাইক্রো শিল্প :
মাউক্রো শিল্পে ঢাকার মোহাম্মদপুরের স্মার্ট লেদার প্রোডাক্টস রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

কুটির শিল্প :
ঠাকুরগাঁওয়ের তাঁতীপাড়ার কারুপণ্য কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে।

হাইটেক শিল্প :
হাইটেক শিল্পে নারায়ণগঞ্জের ফতুল্লার সুপার স্টার ইলেক্ট্রিক্যাল এক্সেসরিজ লিমিটেড এবার প্রথম এবং ঢাকার মহাখালীর সার্ভিস ইঞ্জিন লিমিটেড দ্বিতীয় হিসেবে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে।

Be the first to comment on "রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১৩ প্রতিষ্ঠান"

Leave a comment

Your email address will not be published.




17 − three =