ওয়ানডেতেও জয় দিয়ে শুরু আফগানিস্তানের

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছে আফগানিস্তান। রহমত শাহর সেঞ্চুরির পর রশিদ খানের দুর্দান্ত বোলিংয়ের উপর ভর করে প্রথম ওয়ানডেতে ১৫৪ রানের বিশাল জয় তুলে নেয় আসগার স্ট্যানিকজাইয়ের দল।

শারজায় টস জিতে ব্যাট করতে নেমে আফগানদের দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও ইহশানুল্লাহ। দুইজনে মিলে গড়েন ৯০ রানের জুটি। ইহশানুল্লাহ তুলে নেন ঝড়ো হাফ সেঞ্চুরি। ৫৩ বলে ৯ চারে ৫৪ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান।

ইহশানুল্লাহর বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি শাহজাদ। ৩৬ রান করে সাজঘরে ফিরে যান বিধ্বংসী এই ব্যাটসম্যান। দুই ওপেনারের বিদায়ের পর এক প্রান্ত ধরে খেলতে থাকেন রহমত শাহ। তবে তাকে সঙ্গ দিতে ব্যর্থ হন আসগার। ব্যক্তিগত ৩ রানে ফিরে যান এই অধিনায়ক।

দ্রুত ফিরে যান নাসির জামালও (৩১)। তবে পঞ্চম উইকেটে নাজিবুল্লাহ জাদরানকে নিয়ে ১৫৮ রানের জুটি গড়েন রহমত শাহ। তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ৮ চার ও ৪ ছক্কায় তার ব্যাট থেকে আসে ১১৪ রান। জাদরান ৫টি করে চার-ছয়ে ৫১ বলে ৮১ রানে অপরাজিত থাকলে ৫ উইকেট হারিয়ে ৩৩৩ রানের বিশাল সংগ্রহ পায় দলটি।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকে দ্রুত গতিতে রান তুলতে থাকেন মিরে। তবে ২৫ বলে ৩৪ রান করে সাজঘরে ফিরে যান এই ওপেনার। এরপর দ্রুত বিদায় নেন মাসাকাদজা (১৬) ও টেলর (১৬)। ক্রিস অরভিন (৩৩) ও সিকান্দার রাজা (২৫) কিছুটা চেষ্টা করলেও তা শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। আফগান স্পিনার রশিদ খান ৫.৪ ওভারে ২৬ রান দিয়ে নেন ৪ উইকেট।

Be the first to comment on "ওয়ানডেতেও জয় দিয়ে শুরু আফগানিস্তানের"

Leave a comment

Your email address will not be published.




7 − four =