জাতীয় স্মৃতিসৌধে সুইস প্রেসিডেন্টের শ্রদ্ধা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সফররত সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেইন বেরসে।

সোমবার বেলা ১১টা ০৫ মিনিটে স্মৃতিসৌধের মূল বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি। শ্রদ্ধার্ঘ অর্পণ করার পর এক মিনিট নীরবতা পালন করেন সুইস প্রেসিডেন্ট। এ সময় সশস্ত্র বাহিনীর একটি দল শহীদদের সম্মানে কুচকাওয়াজ প্রদর্শন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধের পরিদর্শন বইতে নিজের অনুভূতি লিপিবদ্ধ করেন প্রেসিডেন্ট অ্যালেইন বেরসে। পরে স্মৃতিসৌধের ভিআইপি বাগানে একটি নাগেশ্বর চাপা গাছের চারা রোপন করে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন তিনি।

এর আগে সড়ক পথে সফর সঙ্গীদের নিয়ে স্মৃতিসৌধে পৌঁছালে তাকে সেখানে স্বাগত জানান গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি, ঢাকা জেলা প্রশাসক সালাউদ্দিন আহমেদ ও ঢাকা জেলার পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমানসহ অন্যরা।

এদিকে সড়ক পথে রাজধানী থেকে সাভারে যাওয়া-আসার পথ নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয় পুলিশের পক্ষ থেকে। সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল সীমিত করে প্রশাসন।

রোহিঙ্গাদের পরিস্থিতি নিজচোখে দেখতে এবং দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য চার দিনের সফরে গতকাল রোববার ঢাকায় আসেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেইন বেরসে।

Be the first to comment on "জাতীয় স্মৃতিসৌধে সুইস প্রেসিডেন্টের শ্রদ্ধা"

Leave a comment

Your email address will not be published.




nineteen + sixteen =