ঢাবি ভিসির কার্যালয় ঘেরাও করেছে ছাত্রলীগ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের পর এবার পাঁচ দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসির কার্যালয় ঘেরাও করেছে ঢাবি ছাত্রলীগ। বুধবার বেলা সাড়ে ১১টা দিকে ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের নেতৃত্বে নেতাকর্মীরা ভিসির কার্যালয় ঘেরাও করেন।

এ সময় তারা বলেন, ঘোষিত পাঁচ দফা দাবি ও ভিসি স্যার আমাদের সঙ্গে কথা না বলা পর্যন্ত আন্দোলন চলবে।

এর আগে গতকাল (মঙ্গলবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যে কার্যালয়ে ‘হামলাকারী’দের বিচার দাবি করেছে ছাত্রলীগ। পরে রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পাঁচ দফা দাবি জানানো হয়।

দাবিগুলো হচ্ছে :
১. ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের উপর হামলাকারী লাঞ্ছনাকারী এবং উপাচার্যের কার্যালয় ভাংচুরকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবিলম্বে বহিষ্কার করতে হবে।

২. সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর হামলাকারী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, তানভীর আহমেদ মুঈন, বেনজীর, তুহিন কান্তি, সাদিক রেজা, তমা, সুদীপ্ত, সালমান, ইভা, তমা শাকিল, ইরা, সোহেল রিফাত, সিদ্দীকী, জামিল, মিথিলাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও গ্রেফতার করতে হবে।

৩. প্রোক্টর অফিস ভাংচুরকারী এবং প্রোক্টর অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের উপর হামলাকারীদের বহিষ্কার করতে হবে।

৪. ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ক্যামেরা ভাংচুরকারী এবং ক্যামেরাম্যান ও উপাচার্য অফিসের কর্মচারী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

৫. ঢাকা বিশ্ববিদ্যালয়েল শিক্ষার সুষ্ঠু পরিবেশকে যারা নষ্ট করতে চায় তাদেরকে অবিলম্বে শাস্তির আওতায় আনতে হবে।

Be the first to comment on "ঢাবি ভিসির কার্যালয় ঘেরাও করেছে ছাত্রলীগ"

Leave a comment

Your email address will not be published.




nineteen − eleven =