সুনির্দিষ্ট তথ্যেই তাদের গ্রেফতার করা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তাসহ নিখোঁজ তিনজনকে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ডিবি গ্রেফতার করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতি পূজার অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যতদূর জানি সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ডিবি তাদের গ্রেফতার করেছে। তদন্ত চলবে। তদন্ত শেষ হলে বোঝা যাবে তারা কতটুকু দোষী কিংবা কোনো অপরাধ করেছে কি না।

গতকাল রবিবার শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. মোতালেব হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উচ্চমান সহকারী মো. নাসিরউদ্দিনকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। আরেক অভিযানে জঙ্গি অর্থায়নের অভিযোগে লেকহেড গ্রামার স্কুলের মো. খালেক হোসেন মতিনকে গুলশান থেকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে আজ (সোমবার) সকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে জাগো নিউজকে তিনি বলেন, ‘আমার ব্যক্তিগত সহকারী ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নাসিরকে কেন ডিবি পুলিশ গ্রেফতার করেছে আমি জানি না। এ বিষয়ে খোঁজ-খবর নিতে এডমিনকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা (গ্রেফতাররা) যদি অপরাধী হয় পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে।’

উল্লেখ্য, শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে গত শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে মোহাম্মদপুরের বসিলা সড়ক থেকে ‘অপহরণ’ করা হয় বলে অভিযোগ করেন তার পরিবার। এ বিষয়ে হাজারীবাগ থানায় একটি জিডি করা হয়। জিডিতে বলা হয়, শনিবার বিকেল ৩টার দিকে রাজধানীর বছিলা থেকে অজ্ঞাত ব্যক্তিরা তাকে তুলে নিয়ে গেছে।

এছাড়া গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বনানী থেকে উচ্চমান সহকারী নাসিরউদ্দিনকে ‘অপহরণ’ করা হয় বলেও অভিযোগ ওঠে। এ ঘটনায়ও রাজধানীর বনানী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন নাসিরের শ্বশুর আব্দুল মান্নান।

Be the first to comment on "সুনির্দিষ্ট তথ্যেই তাদের গ্রেফতার করা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.




13 + 6 =